বানিয়াচংয়ে দিনদুপুরে কিশোর অপহরণ ॥ ২০ হাজার টাকায় মুক্তি

52

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
বানিয়াচংয়ে ওয়াসিফ নামে ১৫ বছর বয়সী এক কিশোরকে অপহরণ করে স্বজনদের কাছ থেকে ২০ হাজার টাকা মুক্তিপণ আদায় করেছে অপহরণকারী চক্র। গত বৃহস্পতিবার এ ঘটনা ঘটে।
অপহৃতের স্বজন ও স্থানীয়রা জানান, বেলা ২টার দিকে উপজেলা সদরের চানপাড়ার আব্দুল ওয়াহেদের ছেলে ওয়াসিফ জুতা কেনার জন্য বড়বাজারে যায়। জুতা কিনে বাড়ি ফেরার পথে ওয়াসিফকে একটি মাইক্রোবাসে তুলে নেয় অপহরণকারী চক্র। দুপুরের খাবার সময় হওয়ায় বাজারের পেছনের রোডটি তখন নির্জন ছিল। এদিকে বাড়ি ফেরতে দেরি হওয়ায় ওয়াসিফ এর বাবা আব্দুল ওয়াহেদ তার ব্যক্তিগত মোবাইলে ফোন করলে বন্ধ পান। বিকেলের দিকে আব্দুল ওয়াদেহের মোবাইল ফোনে অপহরণকারী চক্র ফোন করে তাকে অপহরণের কথা জানায়। এ সময় ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করে তারা। অন্যথায় ওয়াসিফকে মেরে ফেলার হুমকি দেয়। এক ঘন্টার ভেতরে বিকাশ (০১৭০৩৫৬৪৭৯১) নম্বরে টাকা পাঠাতে বলে। ওয়াসিফের স্বজনরা বিকাশে ২০ হাজার টাকা পাঠালে সন্ধ্যার দিকে হবিগঞ্জ শহরের খোয়াইমুখ এলাকায় ওয়াসিফকে ফেলে পালিয়ে যায় অপহরণকারী চক্র। স্বজনরা খবর পেয়ে ওয়াসিফকে বাড়ি নিয়ে আসেন। ওয়াসিফ জানায়, গাড়িতে তিন জন পুরুষ ও একজন মহিলা ছিলেন। গাড়িতে উঠানোর পর ওয়াসিফের নাকে রুমাল চেপে ধরায় সে অজ্ঞান হয়ে পড়ে।
বানিয়াচঙ্গ থানার ওসি লিয়াকত আলী জানান, অপহৃত ওয়াসিফের অভিভাবক মৌখিকভাবে বিষয়টি জানিয়েছেন। এ ব্যাপারে থানায় কোনো জিডি কিংবা মামলা হয়নি।