ঝটিকা মিছিলের মধ্য দিয়ে হরতাল পালিত

11

স্টাফ রিপোর্টার :
সিলেটে ঝটিকা মিছিল রাস্তা অবরোধের চেষ্টার মধ্য দিয়ে পালিত হয়েছে বিএনপির ডাকা শেষ দিনের হরতাল। গত মঙ্গলবার বিএনপি চেয়াপার্সন বেগম খালেদার উপর মামলা দায়েরের প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধের পাশাপাশি সিলেটে বিভাগে হরতালের ডাক দেয় বিএনপি।
গতকাল সকাল থেকে কদমতলী বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে না গেলেও নগরীতে চলছে যানবাহন। শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলো ও অধিকাংশ দোকানপাট খোলা ছিল। তবে নগরীর কোথাও অপ্রীতিকর ও নাশকতার খবর পাওয়া যায়নি। হরতালে নাশকতা ঠেকাতে নগরীর বিভিন্ন জায়গায় সর্তক অবস্থানে ছিল আইন-শৃঙ্খলাবাহিনী।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, হরতাল ও অবরোধের সমর্থনে গতকাল বৃহস্পতিবার সকাল ৭টার দিকে নগরীর সুবিদবাজার এলাকায় একটি মিছিল বের করে শিবির নেতাকর্মীরা। মিছিল শেষে তারা সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করার চেষ্টা করে। কিন্তু পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যায়। সকাল সাড়ে ৮টার দিকে নগরীর মানিক পীরের টিলার পাশে একটি ঝটিকা মিছিল করে মহানগর বিএনপির নেতাকর্মীরা। গতকাল সকাল ৭টায় নগরীর সুবিদবাবার লাভলী রোড থেকে হরতালের সমর্থনে একটি মিছিল বের করে শিবিরের নেতাকর্মীরা। মিছিলটি সাগরদীঘির পার মোড়ে এসে শেষ হয়।