ব্যবসায়ীদের সভায় অভিযোগ ॥ সিলেটে জ্বালানি তেলের সংকট

23

স্টাফ রিপোর্টার :
অবরোধ ও হরতালের কারণে সিলেটের পেট্রোল পাম্পগুলোতে জ্বালানি তেলের সংকট তৈরি হয়েছে বলে দাবি করেছেন জ্বালানি তেল ব্যবসায়ীরা। আর এ অবস্থার জন্য দেশের রাজনৈতিক অস্থিতিশীলতাকে দায়ী করেছেন তারা। গতকাল শনিবার দুপুরে নগরীর মীরেরবাজারে পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশন, সিএনজি ফিলিং ষ্টেশন অ্যান্ড কনভার্সন রিফুয়েলিং ষ্টেশন ওনার্স অ্যাসোসিয়েশন ও ট্যাংক-লরি মালিক সমিতির যৌথসভায় এসব অভিযোগ করেছেন ব্যবসায়ীরা। যান চলাচলে বিরূপ প্রভাব পড়ায় জ্বালানি ব্যবসায় ধস নেমেছে। বাংলাদেশ সিএনজি ফিলিং ষ্টেশন অ্যান্ড কনভার্সন ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগীয় কমিটির সভাপতি জুবায়ের আহমদ চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সভায় দেশের চলমান পরিস্থিতি ও সহিংসতার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে সিলেটের জ্বালানি ব্যবসায়ীরা বলেন, এ অবস্থা চলতে থাকলে তাদেরক ব্যবসা গুটিয়ে নিতে হবে। ঋণের কারণে ব্যাংকগুলোর কাছেও দেউলিয়া হতে হবে। দেশে ব্যবসাবান্ধব পরিবেশ তৈরির জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি আহ্বান জানান তারা।
বক্তারা বলেন, এ অবস্থায় সরকারি পৃষ্ঠপোষকতা ছাড়া জ্বালানি ব্যবসা সম্ভব নয়। এ কারণে অন্তত জ্বালানি ব্যবসায়ীদের ব্যাংক ঋণের সুদ ও গ্যাস বিলের বিলম্ব ফি মওকুফ করার দাবি জানানো হচ্ছে। পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আবদুল্লাহ আল মাহমুদের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মোস্তফা কামাল, সিএনজি ফিলিং স্টেশন ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আমিরুজ্জামান চৌধুরী দুলু, জ্বালানি ব্যবসায়ী মুজিবুর রহমান মানিক, আবদুল্লাহ খালেদ, শফিকুল ইসলাম, সায়েম আহমদ, রুকন উদ্দিন, সৈয়দ হাসিন আহমদ, ইউসুফ আলী, ফয়েজ আহমদ ও আবদুল মোনায়েম চৌধুরী।