নানা বিতর্কিত কর্মকান্ডের পর কানাইঘাটের সেই তোতাকে আওয়ামী লীগের দলীয় পদ থেকে অব্যাহতি প্রদান

10

কানাইঘাট থেকে সংবাদাতা :
নানা বিতর্কিত কর্মকান্ডের পর অবশেষে সিলেটের কানাইঘাট ২নং লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউনিয়ন শাখা আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়াকে বিভিন্ন ঘটনার সাথে জড়িত থাকার দায়ে দলীয় সভাপতির পদ থেকে তাকে অব্যাহতি প্রদান করা হয়েছে।
কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি পৌর মেয়র লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, তোতা মিয়ার বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে গত শুক্রবার কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির এক সভা অনুষ্ঠিত হয়।
সভায় সিদ্ধান্ত মোতাবেক কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের অন্তর্গত ২নং লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউপি শাখা আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়া ও নিজস্ব বাহিনী কর্তৃক মুক্তিযোদ্ধা পরিবারের জমি জবর দখলের পরিপ্রেক্ষিতে এবং মুক্তিযোদ্ধার স্বজন সহ বীরমুক্তিযোদ্ধা আব্দুর রব ও তার স্ত্রী মরিয়ম বেগমের উপর অমানবিক ও শারীরিক হামলা ঘটনায় এবং মুক্তিযোদ্ধা পরিবারের আবেদন ও নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে সর্বত্র ছড়িয়ে পড়ায় তার বিরুদ্ধে দলের পক্ষ থেকে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ্য করা হয়, সংগঠনের পদ পদবী ব্যবহার করে তোতা মিয়া দীর্ঘদিন থেকে এলাকায় নানাবিধ অপকর্মে লিপ্ত থাকায় এবং একাধিক মামলার আসামী হয়ে সংগঠনের ভাবমূর্তি ক্ষুন্ন করে যাচ্ছে।
এমতাবস্থায় সংগঠন পরিপন্থি ও বেপরোয়া আচরণের কারণে ২নং লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউপি শাখা আওয়ামী লীগের সভাপতি তোতা মিয়াকে সভাপতি পদ হতে অব্যাহতি প্রদান করা হলো। তার অব্যাহতির বিষয়টি সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খানকে জানানো হয়েছে বলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম জানিয়েছেন।
এদিকে তোতা মিয়াকে আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়ার পর উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দকে সাধুবাদ জানিয়ে ফেসবুকে দলের শত শত নেতাকর্মীরা পোস্ট দিয়ে অভিনন্দন জানিয়েছেন।