নগরীতে রাতে ফের বেড়েছে নাশকতা ॥ নিহত সিএনজি অটোরিক্সা চালকের দাফন সম্পন্ন ॥ মামলা হয়নি

30

স্টাফ রিপোর্টার :
পুলিশ-বিজিবি টহল থাকার পরও নগরীতে ফের রাতে বেলা নাশকতা বেড়েছে। দুর্বৃত্তরা রাতের নির্জন সড়কে ওৎপেতে গাড়িতে হামলা চালাচ্ছে। চলন্ত ট্রাকের ওপর পেট্রলবোমা নিক্ষেপ করায় ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি অটোরিক্সাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান অটোরিক্সা চালক। দগ্ধ হন ট্রাক চালক। এটি গত বৃহস্পতিবার রাতে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমার চিত্র। নিহত সিএনজি অটোরিক্সা চালক শাজাহান উদ্দিন (৩০)। তিনি তেতলী আহমদপুর গ্রামের আক্তার আলীর পুত্র।
এদিকে, গতকাল শুক্রবার পুলিশ নিহত শাহজাহানের ময়না তদন্ত শেষে নিহতের লাশ তার আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল বাদ জুম্মা নিহতের নামাজের জানাযা শেষে শাহজাহানের মরদেহ তার পারিবারিক কবর স্থানে দাফন করা হয়। এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের পরিবারের পক্ষ থেকে দক্ষিণ সুরমা থানায় মামলা দায়ের করা হয়নি। তবে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত সাড়ে ১০টায় দক্ষিণ সুরমায় সিলেট-ঢাকা মহাসড়কের তেতলী বদিকোনা এলাকায় সিলেট থেকে ঢাকাগামী ট্রাকে (ঢাকা মেট্রো ট ১৬-৮২৩৯) পেট্রোলবোমা মেরে আগুন লাগিয়ে দেয় পূর্ব থেকে ওৎ পেতে থাকা দুর্বৃত্তরা। আগুন ট্রাক ড্রাইভারের শরীরে লাগলে ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীত দিক থেকে আসা সিএনজি অটোরিক্সাকে (সিলেট থ ১১-৪৮৩৪) চাপা দেয়। এতে ঘটনাস্থলেই সিএনজিচালক মারা যায়, আহত হন সিএনজি’র দুজন যাত্রী। স্থানীয় লোকজন এসে ট্রাক ড্রাইভার ও সিএনজি যাত্রীদের উদ্ধার করে। আশঙ্কাজনক অবস্থায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এ ঘটনার প্রতিবাদে এলাকাবাসী রাত পৌনে ১২টায় ঢাকা-সিলেট মহাসড়কের তেতলী বদিকোনা এলাকায় বিক্ষোভ করে। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং গাড়ীটি জব্দ করে থানায় নিয়ে যায়।