হামিদুর রহমান ছিলেন একজন আদর্শবান শিক্ষক —- ডা. শামিমুর রহমান

63

SAMSUNG CAMERA PICTURESবিএমএ’র কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি, লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজ গভর্ণিং বডির সদস্য ডা. মো. শামিমুর রহমান বলেছেন, শিক্ষক হামিদুর রহমান ছিলেন সকল গুণের গুণান্বিত আদর্শবান একজন শিক্ষক। তার মৃত্যুতে আমরা একজন আদর্শবান শিক্ষককে হারালাম। এই শূন্যতা সহজে পূরণ হওয়ার মতো নয়। মৃত্যুর আগ পর্যন্ত তার সাথে ছিল সকলের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক। তিনি ছিলেন একজন খোদা ভীরু ধার্মিক ব্যক্তিত্বের অধিকারী। আল্লাহ তায়ালা তাকে জান্নাতবাসী করুন-আমিন।
ডা. মো. শামিমুর রহমান গতকাল সোমবার দুপুরে দক্ষিণ সুরমার লতিফা-শফি চৌধুরী মহিলা ডিগ্রী কলেজে ইসলাম শিক্ষা বিষয়ক প্রভাষক হামিদুর রহমানের স্মরণে আলোচনা সভা ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
কলেজের অধ্যক্ষ আমিরুল আলম খানের সভাপতিত্বে, প্রভাষক এম এ মালেকের পরিচালনায় ও কলেজ ছাত্রী তানজিনা বাহার জোয়ারদার এর কোরআন তেলাওয়াতের মাধ্যমে সূচিত স্মরণ সভায় বক্তব্য রাখেন তুরুকখলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল ফাত্তাহম, কাওছারাবাদ কলেজের অধ্যক্ষ আবুল কালাম আজাদ, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান, কুতুবজালাল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল করিম, কলেজ গভর্ণিং বডির সদস্য মোঃ ছুফিয়ানুল করিম চৌধুরী, মরহুম হামিদুর রহমানের বড় ভাই মোঃ ফয়জুর রহমানম, মোঃ শামসুল আলম, শ্বশুর আহমেদ হোসেন, মোহনা কিন্ডার গার্টেন এর অধ্যক্ষ মোঃ মুক্তার আলী, তুরুকখলা আলিম মাদ্রাসার সহকারী শিক্ষক মোঃ ফয়জুর রহমান, কলেজের শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন সহকারী অধ্যাপক ফখরুল ওয়াহেদ চৌধুরী, প্রভাষক শারমিন সুলতানা ও শেখ আব্দুর রশিদ, ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন রুকসানা বেগম ও সাদিয়া বেগম।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অভিভাবক নজরুল ইসলাম, নানু মিয়া, মকবুল হোসেন, ফজলুল হক, মোঃ নূর আহমদ, মোঃ শাহজাহান আহমেদ, মোঃ মকবুল আলী, প্রভাষক বিশ্বজিত দেব, প্রভাষক সুহেনাজ তাজগেরা, প্রভাষক মাহমুদা সুলতানা, প্রভাষক মোঃ আবু হানিফ, প্রভাষক রোকেয়া বেগম, প্রভাষক শক্তি রানী সরকার, প্রভাষক মোহাম্মদ মহিউদ্দিন, প্রভাষকক নন্দ কিশোর রায়, প্রদর্শক সাদেকুল ইসলাম,বিপিএড মাহবুবা খানম চৌধুরী, লাইব্রেরীয়ান শিরিন সুলতানা এবং হামিদুর রহমানের তিন সন্তান কাসিফুর রহমান রেজা, তাহিমনা রহমান, ও এমাদুর রহমান। কলেজ কর্মচারী মোঃ আলী হায়দার, কঞ্জন চন্দ্র রায়, নুরুল ইসলাম, ফয়জুন নূর, জাকির হোসেন, শেফালী রানী মালাকার। পরে মিলাদ ও দোয়া পরিচালনা করেন দাউদপুর মুসারগাঁও জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা ফয়েজ আহমদ। বিজ্ঞপ্তি