বানিয়াচংয়ের মক্রমপুরে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ আহত শতাধিক

25

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের বানিয়াচং উপজেলার মক্রমপুরে জমি দখলকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষে পুলিশসহ কমপক্ষে শতাধিক লোক আহত হয়েছেন। আহতদের মধ্যে পুলিশসহ অন্তত ১৫ জন টেটাবিদ্ধ ও ১৩ জন গুলিবিদ্ধ হয়েছেন। গতকাল বৃহস্পতিবার সকালে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় বায়েজীদ ও শিবলু নামে দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।
পুলিশ ও আহতরা জানান, মক্রমপুর গ্রামের জনাব আলী এবং মোস্তফা মিয়ার মধ্যে একটি ধানী জমির দখল নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। বৃহস্পতিবার সকালে মোস্তফা মিয়ার লোকজন বিরোধপূর্ণ জমিতে গেলে জনাব আলীর লোকজন বাধা দেয়। এক পর্যায়ে উভয় পক্ষ টেটা, বল্লম, ফিকলসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে বানিয়াচং থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুই ঘন্টা চেষ্টার পর সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ ৪১ রাউন্ড রাবার বুলেট ও ৮ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে। সংঘর্ষে ভজন ও আতিক নামে ২ পুলিশ সদস্যসহ উভয় পক্ষের শতাধিক লোক আহত হয়। আহতদের মধ্যে আনোয়ার খান, আনোয়ারা বেগম, সিজিল, রেহেনা খাতুন, তাজুল ইসলাম, সালাম, জামাল, হান্নান, আতিকুর, শাহীনূর, মাসুক, রহমত আলী, রুবেল মিয়া, জালাল, সালামসহ অন্তত ৮০ জনকে হবিগঞ্জ আধুনিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ৯ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজে ও গুরুতর আহত টেটাবিদ্ধ আব্দুল মান্নানকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
বানিয়াচং থানার ওসি মোঃ লিয়াকত আলী জানান, পরিস্থিতি বর্তমানে স্বাভাবিক রয়েছে। মক্রমপুর গ্রামে পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় দু’জনকে আটক করা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত কোন মামলা দায়ের হয়নি।