তাহিরপুরে কৃষকের ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে গেছে ইজারাদার ও দুষ্কৃতিকারীরা

17

বাবরুল হাসান বাবলু তাহিরপুর থেকে :
তাহিরপুরে কৃষকরে ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে গেছে পাশর্^বর্তী বিকি বিল জলমহালের ইজারাদার ও কতিপয় দুষ্কৃতিকারী। ডোবার মালিক ইসলাম উদ্দিন তিনি উপজেলার উত্তর বড়দল ইউনিয়নের আমবাড়ি গ্রামের কৃষক।
সোমবার দুপুরে ইসলাম উদ্দিন তার ডোবার কিছু মরা মাছ নিয়ে ইজারাদার ও দুষ্কৃতিকারীদের বিচার চেয়ে হাজির হন উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে। সে সময় ইসলাম উদ্দিন জানান, আমবাড়ি গ্রামের আবু তাহের, মুছা মিয়া, মাসুক মিয়া ও পাশর্^বর্তী বোরখারা গ্রামের খাইরুল ও ইয়াছিন সোমবার ভোররাতে আমার জমির পাশে মাছ চাষকৃত একটি ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে যায়। সে সময় ইসলাম উদ্দিন জানান প্রথমে তিনি বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কাশেমকে অবহিত করেন।
উত্তর বড়দল ইউপি চেয়ারম্যান আবুল কাশেম বলেন, ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে যাওয়ার বিষয়টি ইসলাম উদ্দিন আমাকে জানিয়েছে। যারা এ কাজটি করেছে তারা অত্যন্ত খারাপ করেছে বলেও তিনি জানান।
তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ বলেন, বিষয়টি খুবই দুঃখজনক। আমি বিষয়টি দেখার জন্য অফিসার ইনচার্জ তাহিরপুরকে বলে দিয়েছি।
তাহিরপুর থানার এসআই দীপঙ্কর বিশ^াস বলেন, আমবাড়ি গ্রামের কৃষকের ডোবায় বিষ ঢেলে মাছ ধরে নিয়ে গেছে এ ধরনের একটি অভিযোগ ইউএনও স্যারের কাছ থেকে শুনেছি। বাদীর লিখিত অভিযোগ পাইনি। লিখিত পাওয়ার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।
বিকি জলমহালের ইজারাদার আমবাড়ি গ্রামের মানিক মিয়া বলেন, বিকি জলমহালের ইজারাদার দুইজন। আমার পক্ষের লোকজন এ কাজের সঙ্গে জড়িত নয়। অন্য পক্ষের লোকজন এ কাজ করতে পারে।
অপর পক্ষ মাসুক মিয়ার সাথে একাধিকবার ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি।