দক্ষিণ সুরমায় সিলেট ইন্টারন্যাশনাল স্কুলে দুর্ধর্ষ চুরি

39

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার সোনারগাঁস্থ সিলেট ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে দুর্ধর্ষ চুরি সংগঠিত হয়েছে। গত মঙ্গলবার রাত ৩ টার দিকে এ চুরি ঘটনা ঘটে। চোররা নৈশ প্রহরী রহমান মিয়ার মুখ বেঁধে স্কুলের দরজা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে নগদ টাকা, সিপিইউ, মনিটর, কম্পিউটারসহ ১ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এ ঘটনায় স্কুলের হিসাব রক্ষক হাবিবুর রহমান বাদি হয়ে মোগলাবাজার থানায় একটি চুরির মামলা দায়ের করেন। নং- ৫ (১৪-০১-১৫)।
এ মামলার প্রেক্ষিতে গত মঙ্গলবার রাত পৌনে ৯ টার দিকে মোগলাবাজার থানা পুলিশ জৈনপুর এলাকা থেকে চোরাই ৪০ হাজার টাকার মালামাল বিক্রি করার সময় হাতে-নাতে রাসেল আহমদ (২৬) নামের এক সদস্যকে গ্রেফতার করে। ধৃত রাসেল দক্ষিণ সুরমা থানার চান্দাই তেলিপাড়ার আলকাছ মিয়ার পুত্র। পরে পুলিশ ওইদিন রাত পৌনে ১১ টার দিকে রাসেলের তথ্য মতে শিববাড়ী এলাকা থেকে মোঃ শায়ন মিয়া (১৯) নামের আরেক সদস্যকে গ্রেফতার করে। ধৃত শায়ন নেত্রকোণা জেলার পূর্বধলা থানার যুগলি গ্রামের মোঃ সিদ্দিক মিয়ার পুত্র। গতকাল বুধবার গ্রেফতারকৃতদের পুলিশ আদালতে হাজির করে। পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা মোগলাবাজার থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মোঃ আব্দুল কাসেম জানান, গত মঙ্গলবার রাতে এ ঘটনায় চোরাই ৪০ হাজার টাকার মালামালসহ চোর চক্রের সদস্য রাসেল ও শায়নকে গ্রেফতার করা হয়। গতকাল ধৃতদের আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে। পরে আদালতের নির্দেশে গ্রেফতারকৃতদের জেলে পাঠানো হয় বলে জানান তিনি।