মাইক্রোবাস চাপায় শাবি ছাত্রের মৃত্যু

27

Jamat Kiormiস্টাফ রিপোর্টার :
শহরতলীর জাঙ্গাইল এলাকায় মাইক্রোবাস চাপায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের মৃত্যু হয়েছে। তার নাম-শরীফুল ইসলাম (২৭)। সে সদর উপজেলার বলাউড়া গ্রামের মৃত আফতাব উদ্দিনের পুত্র। গতকাল রবিবার বিকেলে নিহত ছাত্র শিবির কর্মী শরীফুল ইসলামের জানাজার নামায তার নিজ গ্রাম বলাউড়ায় সম্পন্ন হয়েছে। পরে তার লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। জানাজার নামাযে সিলেট মহানগর জামায়াতের আমীর এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জৈন উদ্দীন, ডা. খলিলুর রহমান, শাবি’র গণিত বিভাগের সহযোগী অধ্যাপক শাহনূর আলম, বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী সহ এলাকার মানুষ জানাযায় অংশগ্রহণ করেন। শরীফ ২০০৯-১০ সেশনে শাবি থেকে পলিটিক্যাল সায়েন্সে মাস্টার্স সম্পন্ন করেন। এর আগে তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে অনার্স (সম্মান) কোর্স সম্পন্ন করেন। সম্প্রতি ফেঞ্চুগঞ্জ ডিগ্রী কলেজে তার চাকুরী হয়। কিন্তু চাকুরীতে যোগ দেয়ার আগেই তার মৃত্যু হয়।
স্থানীয় সূত্রে জানা গেছে,গত শনিবার রাত সাড়ে ১০টার দিকে বাড়ি ফিরতে রাস্তা পার হচ্ছিলেন শরীফ। এ সময় একটি মাইক্রোবাস তাকে চাপা দেয়। এতে শরীফের মাথায় ও ও পায়ে জখম হয়। দ্রুত তাকে নগরীর ইবনে সিনা হাসপাতালে আনার পথে তার মৃত্যু হয়।
ইবনে সিনা হাসপাতালের ইমার্জেন্সীতে কর্তব্যরত চিকিৎসক জানান, রাত প্রায় পৌনে ১১টার দিকে শরীফকে নিয়ে আসেন স্বজনরা। অতিরিক্ত রক্তক্ষরণে হাসপাতালে পৌঁছার আগেই মারা যান তিনি। তিনি জানান, শরীফের ডান পায়ের গোড়ালিতে জখম ছিল। আর রক্তচাপের কারণে মুখ ও নাক দিয়ে রক্ত বের হচ্ছিল। এ কারণে তার মৃত্যু হয়েছে।
এ বিষয়ে জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, নিহতের আত্মীয় স্বজনের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে একটি মামলাও হয়েছে। গতকাল লাশের দাফন সম্পন্ন হয়েছে বলে জানান ওসি।