দক্ষিণ সুনামগঞ্জে জেএসসি’তে জিপিএ-৫ পেয়েছে ৬টি, পিএসসি’তে ১২টি

30

দক্ষিণ সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সারা দেশের ন্যায় দক্ষিণ সুনামগঞ্জে জেএসসি-জেডিসি-পিএসসি পরীক্ষার ফল প্রকাশ, জেএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৬ জন, জেডিসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১জন ও  পিএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১২ জন।
গতকাল মঙ্গলবার দুপুর ২টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা মাধ্যমিক বিদ্যালয়ের জেএসসি-দাখিল মাদ্রাসার জেডিসি ও প্রাথমিক বিদ্যালয়ের সমাপনী পরীক্ষার ফলাফল প্রকাশ করেন উপজেলা নির্বাহী অফিসার মুর্শেদা জামান।
উপজেলা মাধ্যমিক ও প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উপজেলার ১৩টি উচ্চ বিদ্যালয়ে জেএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৬৬০ জন, উত্তীর্ণ হয় ১৩৬০ জন, অকৃতকার্য ৩০০ জন, এর মধ্যে জিপিএ- ৫ পেয়েছে ৬ জন।
এদিকে উপজেলার ৫টি দাখিল মাদ্রাসার জেডিসি পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২৩২ জন, উত্তীর্ণ হয় ১৯৩ জন, অকৃতকার্য হয় ৩৯ জন, এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ জন।
অপরদিকে উপজেলার সরকারী, বেসরকারী, এনজিও পরিচালিত ব্র্যাক স্কুল, কিন্ডার গার্টেন, ইবতেদায়ী মাদ্রাসা সহ ১৭২টি প্রাথমিক বিদ্যালয়ের প্রাথমিক সমাপনী পরীক্ষায় মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৯৬৭ জন, পরীক্ষায় অংশগ্রহণ করে ৪৬১৯ জন, অনুপস্থিত ছিল ৩৪৮ জন, উত্তীর্ণ হয় ৩৯২৪ জন, অকৃতকার্য হয় ৬৯৫ জন, এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১২ জন।
এ ব্যাপারে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মুর্শেদা জামান বলেন, গত বছরের তুলনায় এ বছর জেএসসি-জেডিসি পরীক্ষার পাসের হার ভাল হলেও প্রাথমিক সমাপনী পরীক্ষার পাসের হার ভাল হয়নি। আগামীতে ভাল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।