তারেক রহমানের বিরুদ্ধে সিলেটে ৩ মামলা ॥ তদন্তের জন্য সরকারের কাছে আবেদন করেছে পুলিশ

40

MOZ_3627 copyস্টাফ রিপোর্টার :
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে আরেকটি রাষ্ট্রদ্রোহী মামলা দায়ের করা হয়েছে। আর এটি দায়ের করেছেন জেলা ছাত্রলীগ সভাপতি শাহরিয়ার আলম সামাদ। বুধবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ২য় আদালত, সিলেটে তিনি মামলাটি দায়ের করেন। বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তির অভিযোগে এই মামলাও দায়ের করা হয়। পুলিশ মামলা তিনটির তদন্ত কাজ পরিচালনার জন্য সরকারের অনুমতির জন্য আবেদন করেছে।
আদালত সূত্র জানায়, গত রবিবার মহানগর হাকিম ১ম আদালতে মহানগর ছাত্রলীগের সভাপতি রাহাত তরফদার তারেক রহমানের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেছেন। তার পরেই পরদিন সোমবার সিলেট জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম. রায়হান আহমদ চৌধুরী বাদি হয়ে সোমবার মহানগর হাকিম ৩য় আদালতে তারেকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। তিনটি মামলাতেই তারেক রহমানের বিরুদ্ধে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা নিয়ে কটুক্তির অভিযোগ করা হয়েছে। মামলা আদালত আমলে নিয়ে পুলিশ প্রতিবেদন পাঠানোর জন্য সিলেট কতোয়ালি থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন।
কতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান বলেন, এই ধরনের মামলা সন্ত্রাস বিরোধী আইনে করা হয়। তো মামলার তদন্ত করতে সরকারের কাছে আবেদন করা লাগে। মামলা আসার পর তদন্তের জন্য সরকারের কাছে আবেদন করা হয়েছে। অনুমতি আসার পর তদন্ত করে রিপোর্ট আদালতে পাঠানো হবে।