নতুন কমিটি নিয়ে উত্তেজনা ॥ বিশ্বনাথে ছাত্রদলের ঝাড়– মিছিল

57

(photo-2), biswanath, sylhet 23.12.14বিশ্বনাথ থেকে সংবাদদাতা :
নব-ঘোষিত বিশ্বনাথ উপজেলা ছাত্র দলের আহবায়ক কমিটি নিয়ে উত্তেজনা বিরাজ করছে। নতুন ওই কমিটিকে প্রত্যাখ্যান করে পদ-বঞ্চিতদরে একাংশের নেতাদের নিয়ে ঝাড়–মিছিল করেছেন নতুন আহবায়ক কমিটির ৯ম সদস্য শাহ আমির উদ্দিন। গতকাল মঙ্গলবার বেলা ২টায় বিশ্বনাথ-রামপাশা সড়কের আল্-বুরাক মার্কেটের সামন থেকে ‘পকেট কমিটি মানিনা মানবনা, বাতিল কর করতে হবে’ এই শ্লোগান দিয়ে একটি ঝাড়– মিছিল বের করা হয়। এসময় তারা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক লিলু মিয়ার বিরুদ্ধেও শ্লোগান দেন। মিছিলটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় সেখানকার গোল চত্বরে গিয়ে শেষ হয়।
নতুন আহবায়ক কমিটির ৯ম সদস্য শাহ আমির উদ্দিনের সভাপতিত্বে মিছিল পরবর্তি পথসভায় বক্তব্য রাখেন, উপজেলা ছাত্র দলের সাবেক যুগ্ন-আহবায়ক নাজিম উদ্দিন, আমির উদ্দিন, রাজু আহমেদ, সামসুদ্দিন, নিজামুল ইসলাম, কলেজ ছাত্রদলের সাবেক আহবায়ক মানিক মিয়া।
নতুন কমিটির আহবায়ক মতিউর রহমান সুমনকে অছাত্র দাবি করে বক্তারা বলেন,  প্রবাস ফেরত যুবককে আহবায়ক থেকে বাদ দিতে হবে এবং পুনরায় কমিটি গঠন করতে হবে। অবিলম্বে এই পকেট কমিটি বাতিল করা না হলে আন্দোলন গড়ে তোলা হবে।
জানা গেছে, নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর হাতে গড়া সাবেক আহবায়ক কমিটি ভেঙ্গে মতিউর রহমান সুমনকে আহবায়ক করে ৩১ সদস্য বিশিষ্ট নতুন আরেকটি আহবায়ক করা হয়। সোমবার রাতে সিলেট জেলা ছাত্রদলের সভাপতি সাঈদ আহমদ ও সাধারণ ম্পাদক রাহাত চৌধুরী মুন্না ওই আহবায়ক কমিটির অনুমোদন দেন।
আহবায়ক কমিটির সদস্যরা হলেন, আলাল আহমদ, আমিনুল হক, খালেদ মিয়া, মেখ ফরিদ, গিয়াস উদ্দিন, সামছ উদ্দিন, তারেক আহমদ খজির, মনির উদ্দিন, শাহ আমির উদ্দিন, জিল্লুর রহমান জিলু, লিটন শিকদার, এমদাদ খান, আব্দুল কাইয়ুম, খায়ের মিয়া, শফিকুর  রহমান, মানিক মিয়া, শাহজান মিয়া, আব্দুল বাছিত, সাহেল সামাদ, সুমন মিয়া, যুক্তরাষ্ট্র প্রবাসী রাজন মিয়া, আলী হোসেন, রুহেল আহমদ কালূ, শিব্বর আহমদ, কামরুল ইসলাম, আমির হামজা, আব্দুর রহিম, জামিল আহমদ, সাঈদ আহমদ ও মোহাম্মদ আলীকে।
ঝাড়– মিছিলে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রদল নেতা জিল্লুর রহমান, আখতার হোসেন রানা, শাহজাহান, আব্দুস শহিদ, আজাদুর রহমান আজাদ, মুহিব উদ্দিন, তারেক আহমদ, সাহেল সামাদ, শেখ রাজন, শাহ ইসলাম, সামাদ সরকার, আলী হোসেন মিজান, এনামুল, মোমিন, সুমন, হিরা, আলমগীর, আব্দুর রহিম, সোহাগ, শাহ লিলু, সুনু, নাজিম উদ্দিন, ছালিক, শিমুল, খালেদ, হেলাল, ওয়াসিম, জামাল, রাহেল, এনাম, আব্দুল কাইয়ুম, পবলু, আজাদ, আলী হোসেন, হেকিম, মামুন, ফয়সল, সাব উদ্দিন, জাহেদ, রুবেল, ফরিদ, শিপন, সামছুল, নুনু, শামিম, সাহেল আহমদ, ছুরাব, আছমত, কামাল, সোহেল আহমদ, নেছার আহমদ, আজিজুল, আঙ্গোর, জুবায়ের, কলেজ ছাত্রদলের আলম খান, শাহ নিজাম, আবু তাহের, সামছুল ইসলাম, হৃদয়, রাসেল, আখতার হোসেন, খুকন, এমদাদ, রবিন, মজনু, সাদেক, শামিম, শাহজাহান, জসিম, ছাইম, এমরান, মাছুম ও আছমত।