দক্ষিণ সুরমায় সংঘর্ষের ঘটনায় ১০০ জনের বিরুদ্ধে মামলা, গ্রেফতার ৩

47
আটক তিন আসামী।

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার মোগলাবাজার থানার নেগাল গ্রামে জমির আইল কাটাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। সংঘর্ষে নিহত চেরাগ আলীর ছোট ভাই মেহরাব আলী বাদী হয়ে ২৫ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৭০/৭৫ জনের বিরুদ্ধে মোগলাবাজার থানায় গতকাল বুধবার মামলাটি দায়ের করেন। মামলার নং-১৬। মামলায় পুলিশ ৩ জনকে গ্রেফতার দেখিয়েছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে- নেগাল গ্রামের মৃত আশ্রব আলীর পুত্র সাইদুর রহমান উরফে ছয়দুর রহমান (৪০) এবং আজিজুর রহমান (৩৩), একই গ্রামের আব্দুন নূরের পুত্র রাজু আহমদ উরফে রাজু মিয়া (২৭)। মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জেদান আল মুসা বিষয়টি নিশ্চিত করেছেন।
তিনি জানান, গত মঙ্গলবার সংঘর্ষের সময় এ ৩ জনকে আটক করা হয়েছিল। দায়েরকৃত মামলার প্রেক্ষিতে তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। পরে আদালত তাদেরকে জেলহাজতে পাঠান। অন্যান্য আসামিদের ধরতে পুলিশ তৎপরতা চালাচ্ছে বলেও জানান জেদান আল মুসা।
এদিকে, গতকাল বুধবার পুলিশ ময়না তদন্ত শেষে নিহত চেরাগ আলীর লাশ তার আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করেছে।
উল্লেখ্য, নেগাল গ্রামের হাওরে জমির আইল কাটাকে কেন্দ্র করে গতকাল মঙ্গলবার সকালে দুটি পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। একটি পক্ষে সৈয়দুর রহমান, আরেক পক্ষে মানিক মিয়া ছিলেন। প্রায় দুই ঘন্টাব্যাপী সংঘর্ষে নিহত হন মানিক মিয়া পক্ষের চেরাগ আলী (৫২)। পুলিশ ৬ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।