অর্থমন্ত্রীর প্রতিশ্রুতির পর কাজিরবাজারে শুরু হয়েছে নির্মাণ কাজ

20

অর্থমন্ত্রীর প্রতিশ্র“তি রক্ষার পর নগরীর মাছের আড়ৎ ঐতিহ্যবাহী কাজিরবাজারে ফিরে যাচ্ছে। ইতোমধ্যে নতুন করে শুরু হয়েছে ঘর নির্মাণ। মাছ ব্যবসায়ীদের মধ্যে দেখা দিয়েছে উৎসাহ-উদ্দীপনা।
কাজিরবাজার সিলেট অঞ্চলের একটি স্বনামধন্য মাছের আড়ৎ। দেশের বিভিন্ন অঞ্চল থেকে এ বাজারে মাছ সরবরাহ করা হয়। প্রতিদিন ট্রাক ভর্তি এসব মাছ দেশে বিক্রির পাশাপাশি বিদেশে পাঠানো হয়। ক’ বছর আগে সুরমা নদীর উপর দিয়ে কাজিরবাজার সেতু নির্মাণ কাজ শুরু হলে মাছ বাজার অন্যত্র সরিয়ে নিতে হয়। এসময় বাজারে নির্মিত স্থাপনা ভেঙে দেয়া হয়। তবে ব্যবসায়ীদের দাবির মুখে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রতিশ্র“তি দিয়েছিলেন, সেতু নির্মাণ কাজ শেষ হলে পুনরায় আগের জায়গায় মাছ বাজার স্থাপিত হবে। সম্প্রতি সেতু নির্মাণ কাজ শেষ হলে মন্ত্রী পরিদর্শনে আসেন এবং পুনরায় কাজিরবাজারে মাছ বাজার ফিরিয়ে আনার নির্দেশ দেন। মন্ত্রী তার প্রতিশ্র“তি রক্ষা করার পরই ব্যবসায়ীরা নতুন করে বাজারে ঘর নির্মাণ কাজ শুরু করেন।
এ ব্যাপারে কাজিরবাজার মৎস্য আড়ৎদার কল্যাণ সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর আলম বলেন, ‘অর্থমন্ত্রী তার প্রতিশ্র“তি রক্ষা করার পর মৎস্য ব্যবসায়ীদের মধ্যে আনন্দের বন্যা দেখা দেয়। তারা উৎসাহ নিয়ে কাজিরবাজারে নতুন করে ঘর নির্মাণ শুরু করেছেন। খুব শিগগিরই বাজার পূর্বের পরিবেশে ফিরে আসবে।’ তিনি অর্থমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানিয়ে তার সুস্বাস্থ্য কামনা করেন।
কাজিরবাজারের ব্যবসায়ীরা জানান, ‘অর্থমন্ত্রী তার কথা রেখেছেন। তিনি শুধু এ মাছের আড়ৎই নয়, যেখানে যে কথা দেন তাই রক্ষা করেন। এজন্য আমরা তার কাছে কৃতজ্ঞ। তার জন্য সবসময় দোয়া করি।’ বিজ্ঞপ্তি