প্রেসক্লাবে সনাতন ধর্মাবলম্বীদের সংবাদ সম্মেলন ॥ শিববাড়ি মন্দিরকে ভূমিখেকো চক্রের হাত থেকে রক্ষার আহবান

52

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার গোটাটিকর শিববাড়ি মন্দিরটি ভূমিখেকো চক্রের হাত থেকে রক্ষার জন্য অর্থমন্ত্রী, বাংলাদেশ ব্যাংক, সিলেটের জেলা প্রশাসক, দুর্নীতি দমন কমিশন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হস্তক্ষেপ কামনা করেছেন স্থানীয় সনাতন ধর্মাবলম্বীরা। তারা দেবোত্তর সম্পত্তিকে ভূমিখেকো ও ব্যাংকের অসাধু কর্মকর্তার সমন্বয়ে সৃষ্ট নিলাম প্রক্রিয়া বন্ধ করারও আহবান জানিয়েছেন। গতকাল বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তারা এ আহবান জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক অসিত ভট্টাচার্য্য।
লিখিত বক্তব্যে বলা হয়, পৌরানিক তন্মোক্ত একান্নটি মহাপীঠের অন্যতম গ্রীবা মহাপীঠটি শহরতলীর দক্ষিণ সুরমার গোটাটিকর শিববাড়িতে সুউচ্চ টিলার উপর ১.৭৯ একর ভূমিতে অবস্থিত এর তীর্থস্থানে প্রতিনিয়তই দেশ বিদেশের পুন্যার্থী ভক্তবৃন্দের ঢল নামে। শিব চতুর্দশিতে অনুষ্ঠিত হয় ঐকিহ্যবাহী শিববাড়ির মেলা। কিন্তু গত ২৭ নভেম্বর সিলেটের একটি স্থানীয় দৈনিকে আইএফআইসি ব্যাংক সিলেট শাখার কর্তৃক বন্ধকি ভূমি হিসেবে বিক্রয়ের জন্য প্রচারিত বিজ্ঞপ্তি সনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। গোটাটিকর মৌজার উক্ত ভূমি দেবস্থান রকম ভূমি দেবতার স্বত্ত্ব দখলীয় ভূমি। উক্ত ভূমিতে জেলা পরিষদ কর্তৃক প্রায় ৩৩ লক্ষ টাকা ব্যয়ে মন্দির নির্মাণ শেষের পথে। অর্থমন্ত্রী আবুল মামল আব্দুল মুহিত উক্ত নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন। অথচ বিজ্ঞপ্তি ভুয়া নামজারী খতিয়ান উল্লেখ করা হয়েছে। কতিত ঋণ গ্রহীতা সুজিত কুমার ধর ও অমর কুমার ধর এর পূর্ববর্তী সুবোধ কুমার ধর স্বত্ত্বের দাবি উত্থাপন করে দেবতার বিরুদ্ধে যুগ্ম জেলা জজ দ্বিতীয় আদালতে মোকদ্দমা করেন। যা বর্তমানে অতিরিক্ত যুগ্ম জেলা জজ আদালতে বিচারাধীন আছে। এছাড়া একই আদালতে দেবতার স্বত্ত্ব স্বার্থ সংরক্ষণের জন্য জনৈক ভক্ত অমূল্য শীল দেবের দায়েরকৃত মামলাও বিচারাধীন। দেবোত্তর সম্পত্তি বন্ধক প্রদান বা হস্তান্তর বেআইনী। কথিত বন্ধকদাতা সুজিত কুমার ধর গং এবং ব্যাংকের কতিপয় অসাধু কর্মকর্তার যোগসাজশে লক্ষ লক্ষ টাকার লোপাপ ও ভূমিখেকো নেটওয়ার্কের সাথে আঁতাত করে ভুয়া নামজারী পর্চার মাধ্যমে এই নিলাম প্রক্রিয়ার পবিত্র তীর্থস্থানের ভূমি তারা গ্রাস করার অপচেষ্টায় লিপ্ত হয়েছে।
সংবাদ সম্মেলনে আদালতে চলমান মামলার প্রতি শ্রদ্ধা জানিয়ে সনাতন ধর্মাবলম্বীরা দেবোত্তর সম্পত্তিকে ভূমিখেকো ও ব্যাংকের অসাধু কর্মকর্তার হাত থেকে রক্ষা এবং নিলাম প্রক্রিয়া বন্ধ করার আহবান জানানো হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদ সিলেট জেলা শাখা’র  সভাপতি বিরাজ মাধব চক্রবর্তী, বনোজ্যোতি ভট্টাচার্য্য, ধনঞ্জয় দাস, অসিম দেব, তন্ময় দেব, লিটন পাল, বিনেশ কর, সুকুমার চন্দ, অজিত কুমার, মনোরঞ্জন পাল, শৈলেশ কর, হিমাংশু,  মন মোহন দেবনাথ, শ্যামল কান্তি চন্দ, রনবীর কুমার দেব, শৈলেন কুমার দেব প্রমুখ।