উপশহরে স্থানীয় ও পুলিশের প্রতিরোধে ভূমিখেকো চক্রদের পলায়ন

63

স্টাফ রিপোর্টার :
শাহজালাল উপশহরে ২০ শতক জায়গার দখল নেয়ার সময় স্থানীয় লোকজন ও পুলিশের প্রতিরোধে ভূমিখেকো চক্ররা পালিয়ে গেছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৬ টার এইচ ব্লকের ৪ নাম্বার রোডের এ ঘটনা ঘটে।
জায়গার মালিক তের রতনের সাহেদ আহমদ জানান, টুলটিকর মৌজার ৫ ও ৩ নং দাগের ২০ শতক জায়গার মালিক তারা পাঁচ ভাই। তারা ওই জায়গার সীমানা পাচীর নির্মাণ করে দুটি টিন সেট ঘর তৈরী করেন। ওই ঘরে ভাড়াটিয়া দিয়ে ভোগদখল থাকা অবস্থায় বারবার বিভিন্ন ব্যক্তি এই জায়গা দখল নেয়ার চেষ্টা করলে তারা শাহপরান থানায় সাধারন ডায়রি করেন। পওে পুলিশ গিয়ে জায়গার উপর ১৫৪ জারি করে। কিন্তু অপর পক্ষ থানায় জায়গার কাগজপত্র নিয়ে যাননি। গতকাল বৃহস্পতিবার সকালে ওই ভূমিখেকো চক্র ওই জায়গা দখল করতে গেলে এলাকার লোকজন তাদের বাধা দেয়। খবর পেয়ে শাহপরান থানা পুলিশ ঘটনাস্থলে যায়। তখন ভূমিখেকো চক্রের সদস্যরা পালিয়ে যায়।
এ ব্যাপারে শাহপরান থানার উপশহর পুলিশ ফাড়ির ইনচার্জ সুদিপ্ত শেখর ভট্টাচার্য্য জানান, শাহজালাল উপশহর এইচ ব্লকের ৪ নাম্বার রোডের গাজী বোরহান উদ্দিন আবাসিক এলাকার সাহেদ গংদের ২০ শতক জায়গা কয়েকদিন পরপরই দখল করার জন্য বিভিন্ন পক্ষ চেষ্টা করে আসছিল। এ ব্যাপারে সাহেদ গং থানায় জিডি করলে নভেম্বর মাসের শেষ সপ্তাহে ওই জায়গার উপর ১৫৪ জারি করা হয়। গতকাল বৃহস্পতিবার সকালে ওই জায়গা কে বা কারা দখল করার চেষ্টা করলে এলাকার লোকজন প্রতিরোধ করে পুলিশকে খবর দেয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছলে তারা দখলকারীরা পালিয়ে যায়।