দেশে ধনী-গরীবের বৈষম্য কমিয়ে আনতে রোটারিয়ানদের কাজ করতে হবে —- শফিক রেহমান

56

rot 01দেশের প্রথিতযশা সাংবাদিক বিশিষ্ট টিভি ব্যক্তিত্ব শফিক রেহমান বলেছেন, অর্থনৈতিক সমৃদ্ধি ছাড়া দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়। অর্থনৈতিক যুদ্ধে বিজয়ী না হলে গণতন্ত্র ও মুক্তিযুদ্ধের সফলতা পাওয়া যাবে না। দেশের ধনী-গরীবের বৈষম্য বেড়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, এই বৈষম্য কমিয়ে আনতে রোটারিয়ানদের কাজ করতে হবে।
রোটারী ক্লাব অব সিলেট কীন ব্রিজের দ্বিতীয় অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গত সোমবার রাতে নগরীর একটি হোটেলে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রোটারীর সাবেক ডিস্ট্রিক্ট গভর্ণর ডা. মঞ্জুরুল হক চৌধুরী, বিশিষ্ট সাংবাদিক ও টিভি উপস্থাপক মুশফিকুল ফজল আনসারী, রোটারীর ডেপুটি গভর্ণর ড. আর.কে ধর, এসিস্টেন্ট গভর্ণর এডভোকেট বদরুল হোসেন।
দুই পর্বে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রোটারী ক্লাব অব সিলেট কীন ব্রিজের সভাপতি রোটারিয়ান বদরুল আলম চৌধুরী ও চার্টার্ড প্রেসিডেন্ট রোটারিয়ান এমএ ওয়াদুদ আল মামুন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন রোটারিয়ান শহীদ আহমদ চৌধুরী, রোটারিয়ান সৈয়দ আশরাফ আহমদ, সাংবাদিক গল্পকার সেলিম আউয়াল, রোটারিয়ান শামসুল হক দিপু, খেয়া স্মারকের প্রধান সম্পাদক শাহীন আহমদ প্রমুখ।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অভিষেক উদযাপন কমিটির চেয়ারম্যান রোটারিয়ান রাজু আহমদ। সেক্রেটারি রিপোর্ট পেশ করেন রোটারিয়ান আব্দুস সালাম। রোটারী প্রত্যয় পাঠ করেন রোটারিয়ান তাইব খান লামিম। প্রধান অতিথির পরিচিতি পাঠ করেন রোটারিয়ান এডভোকেট রফিক আহমদ চৌধুরী। সেক্রেটারি ঘোষণা দেন রোটারিয়ান রফিকুল ইসলাম। ধন্যবাদ বক্তব্য রাখেন ক্লাবের প্রেসিডেন্ট ইলেক্ট রোটারিয়ান আকবর আলী। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন রোটারিয়ান মাওলানা মোহাম্মদ আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে রোটারীর সাবেক ডিস্ট্রিক্ট গভর্ণর ডা. মঞ্জুরুল হক চৌধুরী বলেন, রোটারিয়ানরা শত কর্মের মাঝেও সমাজ ও দেশের জন্য কাজ করে যাচ্ছেন। এসব কাজের অসংখ্য নজির রয়েছে। সমাজসেবামূলক কর্মকান্ডে রোটারিয়ানদের আরও অংশগ্রহণের আহ্বান জানিয়ে তিনি বলেন, একেক জন রোটারিয়ান যেন সমাজের একেক জন আলোকবর্তিকা হতে পারেন, সেই লক্ষ্য নিয়ে কাজ করতে হবে। বিজ্ঞপ্তি