ওসমানীনগরে সহকারি শিক্ষক’র বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

43

ওসমানীনগরে থেকে সংবাদদাতা :
ওসমানীনগর উপজেলার এক প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষকের বিরুদ্ধে নিজ ইচ্ছামত বিদ্যালয়ে আসা-যাওয়াসহ নানা অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এতে বিদ্যালয়ের শিক্ষার কার্যক্রম ব্যাঘাত ঘটছে বলে অভিভাবকরা দাবি করেছেন।
জানা যায়, দীর্ঘ দেড় বছর ধরে উপজেলার রাজ চন্দ্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সন্তোষ দেব সপ্তাহে ২-৩দিন স্কুলে আসেন। তাও তার নিজ ইচ্ছামত। বিদ্যালয়ে এসে হাজিরা খাতায় কয়েক দিনের স্বাক্ষর দিয়ে থাকেন। বিদ্যালয় চলাকালিন সময়ে শিক্ষক সন্তোষ দেবকে দেখা যায় উপজেলার গোয়ালাবাজারে বা সিলেট শহরে। একজন শিক্ষক যদি বিদ্যালয়ে নিজ ইচ্ছামত আসা-যাওয়া করেন তাহলে বিদ্যালয়ের লেখাপড়ার মান কেমন হবে বলে স্কুলের একাধিক অভিভাবক দাবী করে বলেন সন্তোষ দেবের কোন খুঁটির জোর কোথায়? ইচ্ছামত স্কুলে আসা-যাওয়া করে থাকেন। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বা উপজেলা শিক্ষা কর্মকর্তারা তার বিরুদ্ধে রহস্যজনক কারনে কোন প্রকার ব্যবস্থা নিচ্ছেন না।
সোমবার বার্ষিক পরীক্ষা চলাকালিন সময়ে (দুপুর ১২টা ১৫মিনিটে) বিদ্যালয়ে গিয়ে সহকারি শিক্ষক সন্তোষ দেবকে পাওয়া যায়নি। প্রধান শিক্ষক মিতা রানী দে কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, সন্তোষ বাবু ছুটিতে রয়েছেন আজ তবে প্রতিদিন স্কুলে সন্তোষ দেব মনগড়া আসা-যাওয়ার কথা জানতে চাইলে তিনি মৌন ভূমিকা পালন করেন।
বিদ্যালয়ের তৃতীয় ও চতুর্থ শ্রেণীর কয়েকজন শিক্ষার্থীদের সাথে আলাপ কালে জানা যায়, সহকারি শিক্ষক সন্তোষ স্যার দেরিতে স্কুলে আসেন। কোন কোন দিন স্কুলে আসেননি। যে দিন স্কুলে আসেন না সে দিন আমাদের ক্লাস নেওয়া হয় না। কোন কোন সময় অন্য স্যারে ক্লাস নেন।
সহকারি শিক্ষক সন্তোষ দেব বলেন, আমি প্রতিদিন সময়মত স্কুলে যাওয়া আসা করছি। যে দিন বিদ্যালয়ে আসতে পারিনা সে দিনের ছুটি নিয়ে থাকি।
এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম বলেন, বিদ্যালয়ে পরীক্ষা চলাকালিন সময়ে শিক্ষকদের অনুপস্থিত থাকার বিধান নেই। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।