শিশুদের মানসিক বিকাশে প্রয়োজন অনুকূল পরিবেশ -জেলা প্রাথমিক শিক্ষা অফিসার

50

‘সুস্থ শিশু গড়তে পারে সুন্দর পৃথিবী’ এই শ্লোগানকে সামনে রেখে গতকাল বৃহস্পতিবার সিলেট সরকারী কিন্ডারগার্টেন প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ‘শিশুর স্বাস্থ্য সুরক্ষায় শিক্ষক ও অভিভাবকের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সরকারী কিন্ডারগার্টেন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শেফালী বেগমের সভাপতিত্বে ও সহকারী শিক্ষিকা ফাহমিদা পারভীন ও কুমকুম ইয়াসমিন এর যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ হযরত আলী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের বিশ্বকে নেতৃত্ব দেবে। তারাই আমাদের দিন বদলের ভবিষ্যৎ কারিগর। তাই শিশুদের আদর্শ মানুষ হিসেবে গড়ে তোলা এবং তাদের অধিকার প্রতিষ্ঠা ও পরিচর্যার বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে দেখতে হবে। তাদের পরিপূর্ণ বিকাশের মাধ্যমে মানব সম্পদ উন্নয়নের ভিত্তি রচিত হবে এজন্য প্রয়োজন অনুকূল পরিবেশ। তারা যাতে সুন্দর ও সুস্থ পরিবেশে বেড়ে উঠতে পারে তা নিশ্চিত করা আমাদের কর্তব্য। তাই আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে শিশুদের জন্য কাজ করতে হবে। আসুন আমরা আমাদের আগামী প্রজন্মের জন্য সুন্দর ভবিষ্যত নিশ্চিত করতে সম্মিলিতভাবে কাজ করি।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার মহি উদ্দিন আহমদ, অভিভাবক ডা: সুরমা আচার্য্য, অংশুমান দত্ত প্রমুখ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন অভিভাবকদের মধ্যে মামুন হাসান ও তাপস বাবু।
অনুষ্ঠানে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে স্কুলের ছাত্রী ইসরাত জাহান ইলা ও গীতা পাঠ করে পৌষি রানী তালুকদার। অনুষ্ঠানে প্রধান অতিথি সহ অতিথিবৃন্দ-কে ফুল দিয়ে বরণ করে ১ম শ্রেণীর ছাত্রী তানিসা হাসান, অপূর্ব ও ২য় শ্রেণীর ছাত্রী তিস্তা পরনিতা। উল্লেখ্য যে, এই বিদ্যালয়টি সিলেট বিভাগে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়। বিজ্ঞপ্তি