পুলিশী বাধা অতিক্রম করে ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের শোডাউন

55

m elias alir jonno vikhove micilবিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য জননেতা এম. ইলিয়াস আলী গুম হওয়ার ৩১ মাস অতিবাহিত হওয়ার পরও এখন পর্যন্ত ফিরে না পাওয়ায় এবং অবিলম্বে ফিরিয়ে দেওয়ার দাবিতে ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদ, যুব ও ছাত্র সংগ্রাম পরিষদের যৌথ উদ্যোগে গতকাল বুধবার বিকেলে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মিছিল শুরুর প্রাক্কালে কোতোয়ালি থানার ওসির নেতৃত্বে পুলিশ মিছিলে বাধা প্রদান করে। এতে নেতাকর্মীরা উত্তেজিত হয়ে শ্লোগান দিতে থাকেন। পরে বাধ্য হয়ে পুলিশ মিছিলে বাধা প্রদান থেকে পিছু হটে।
মিছিলটি সিলেট সিটি পয়েন্ট থেকে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জিন্দাবাজারের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। ইলিয়াস মুক্তি সংগ্রাম পরিষদের আহ্বায়ক আলহাজ্ব শেখ মকন মিয়ার সভাপতিত্বে এবং ইলিয়াস মুক্তি ছাত্র সংগ্রাম পরিষদের আহ্বায়ক ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ সভাপতি আবদুল আহাদ খান জামালের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান যুগ্ম আহ্বায়ক এডভোকেট আব্দুল গফফার বলেন, বৃহত্তর সিলেটের মাটি ও মানুষের নেতা এম ইলিয়াস আলীকে গুম করে বৃহত্তর সিলেটকে নেতৃত্ব শূন্য করার যে হীন অপচেষ্টা চালানো হচ্ছে তা কোনো মতেই সিলেটবাসী বরদাশত করবে না। তিনি বলেন, ইলিয়াস আলীর নাম সিলেটবাসীর হৃদয়ে লেখা রয়েছে। সুতরাং যতই ষড়যন্ত্র-চক্রান্ত করা হোক না কেন সিলেটবাসীর হৃদয় থেকে এম. ইলিয়াস আলীর নাম মুছে ফেলা যাবে না। তিনি অবিলম্বে বৃহত্তর সিলেটবাসীর দাবি আদায়ের অগ্রনায়ক এম. ইলিয়াস আলীকে সুস্থ অবস্থায় জনতার মাঝে ফিরিয়ে দেওয়ার দাবি জানান।
সভায় বক্তারা বলেন, ইলিয়াস আলী গুম হওয়ার পর থেকে গুটি কয়েক ব্যক্তির রহস্যজনক আচরণ সিলেট বিএনপিকে ক্ষতিগ্রস্ত করছে। বক্তারা এ ব্যাপারে সজাগ ও সতর্ক দৃষ্টি রাখার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। বক্তারা আরো বলেন- সিলেট জেলা, মহানগর ও বিভিন্ন উপজেলা বিএনপিতে বসন্তের কোকিলদেরকে পুনর্বাসনের যে পাঁয়তারা শুরু হয়েছে তা বিএনপির নিবেদিত প্রাণ আন্দোলন সংগ্রামের পরীক্ষিত সৈনিকরা কোনভাবেই মেনে নিবে না।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- বিএনপি নেতা এডভোকেট আশিক উদ্দিন আশুক, কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম, ফখরুল ইসলাম ফারুক, নাজিম উদ্দিন লস্কর, সৈয়দ মিনহাজ উদ্দিন মুসা, আরিফ ইকবাল নেহাল, জাকির হোসেন, নুরুল আলম সিদ্দিকী খালেদ, ময়নুল হক, এ.কে.এম তারেক কালাম, আব্দুল ওয়াহিদ সোহেল, আব্দুস শহীদ, এডভোকেট সাঈদ আহমদ, রাহাত চৌধুরী মুন্না, মতিউল বারী চৌধুরী খুর্শেদ, আব্দুল মালেক, আমিনুজ্জামান জোয়াহির, কাউন্সিলর আব্দুর রকিব তুহিন, রিনুক আহমদ, মিফতাউল কবীর, তারেক আহমদ, আলতাফ হোসেন বেলাল ও সুজন আহমদ। বিজ্ঞপ্তি