সরাসরি কন্টেইনারিং এর মাধ্যমে ফিজার রপ্তানী কার্যক্রমের উদ্বোধন

স্টাফ রিপোর্টার :
সরাসরি কন্টেইনারের মাধ্যমে ফিজার খাদ্য সামগ্রী রপ্তানী কার্যক্রমের যাত্রা শুরু। রবিবার সিলেটের গোটাটিকরস্থ ফিজা এন্ড কোং (প্রা:) লি: এর ফ্যাক্টরি থেকে এই কার্যক্রমের উদ্বোধন করেন ফিজার ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম বাবুল।
উদ্বোধন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি বলেন, আজকের দিনটি আমাদের ফিজা তথা সিলেটবাসীর জন্য একটি গৌরবের দিন। এখন থেকে আমরা সরাসরি কন্টেইনারিং করে খাদ্য সামগ্রী রপ্তানী করতে পারবো। আগে কাভার্ড ভ্যানে চট্টগ্রাম পাঠিয়ে পুনরায় কন্টেইনারে তোলা হতো। এর ফলে মূল্যবান সময় নষ্টের পাশাপাশি পণ্যের মানও ঠিক রাখা যেতো না। সরাসরি কন্টেইনারিং এর ফলে আমরা এই ধরনের সমস্যা থেকে মুক্তি লাভ করলাম। এখন থেকে ইংল্যান্ড ইউরোপে আমাদের পণ্য সামগ্রী খুব দ্রত গতিতে রপ্তানী করা সম্ভব হবে।
এদিকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নজরুল ইসলাম বাবুল জানান, খুব শিঘ্রই ভারতের সেভেন সিষ্টারে ফিজা পণ্য রপ্তানী হবে। এছাড়া আমেরিকাতেও রপ্তানীর প্রসেসিং চলছে।
পরে তিনি অতিথিদের নিয়ে আনুষ্ঠানিকভাবে ফিজার ফ্যাক্টরি থেকে কন্টেইনারিং কার্যক্রমের উদ্বোধন করেন। এ সময় দোয়া ও মোনাজাত পরিচালনা করা হয়।
সংবাদ সম্মেলন ও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিজা এন্ড কোং (প্রা:) লি: এর পরিচালক আজহারুল ইসলাম মোমীন, রাজস্ব কর্মকর্তা শ্রবনা আফরিন, সহকারী রাজস্ব কর্মকর্তা মো: ওমর ফারুক, ব্যাঙ্ক আল ফালাহ’র হেড অব ব্রাঞ্চ কামরান আহমদ, ফিজা এন্ড কোং এর জেনারেল ম্যানেজার আব্দুর রশীদ লস্কর, প্রোডাকশন ম্যানেজার এতেশাম মাবরুর প্রমুখ। বিজ্ঞপ্তি