সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলনে অভিযোগ ॥ রায়খাইল গ্রামের শাহাদ আলীর নানা দুষ্কর্মে গ্রামবাসী অতিষ্ঠ

48

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর ইউনিয়নের রায়খাইল গ্রামের বাসিন্দা মৃত নইম উল্লাহর পুত্র শাহাদ আলীকে একজন সন্ত্রাসী, ডাকাত ও চোরের সর্দার উল্লেখ করে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন গ্রামবাসী। নানা দুষ্কর্মের হোতা শাহাদ আলী ও তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে জরুরি ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিলেটের প্রশাসনের প্রতি আহবান জানিয়ে গ্রামবাসীর পক্ষে গতকাল মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলনে এ দাবি করা হয়।
গ্রামবাসীর পক্ষে সত্যেন্দ্র নাথ লিখিত বক্তব্যে বলেন, আমি একজন ব্যবসায়ী। জালালপুর বাজারে আমার ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। গত ৮ নভেম্বর সিলেট প্রেসক্লাবে আমাদের গ্রামবাসীর পক্ষ থেকে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছিল। রায়খাইল গ্রামের সুনাম ও ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টায় লিপ্ত একটি দুষ্টচক্র তাদের গোষ্ঠীগত স্বার্থ হাসিলের অসৎ উদ্দেশ্যে ওই সংবাদ সম্মেলনের আয়োজন করেছিল। আয়োজকরা নিজেদের নানামুখী অপকর্ম থেকে প্রশাসন ও এলাকাবাসীর দৃষ্টি ভিন্নখাতে প্রবাহিত করার লক্ষ্যে গ্রামের নাম ভাঙ্গিয়ে সংবাদ সম্মেলন করে। শাহাদ আলী নিজেকে গ্রামের বিশিষ্ট মুরব্বি ও বর্তমান সরকারি দল আওয়ামী লীগের ওয়ার্ড সহ-সভাপতি পরিচয় দিয়ে সংবাদ সম্মেলনে বক্তব্য দিয়েছেন বলে আমরা জেনেছি, যা মোটেও সত্য নয়। কারণ উক্ত শাহাদ আলীরা বংশ পরম্পরায় গ্রামে সংঘটিত নানারকমের অন্যায়-অপকর্মে লিপ্ত। এর পরিপ্রেক্ষিতে সে এবং তার সাঙ্গপাঙ্গদের বিরুদ্ধে বিগত সময়ে বেশ কয়েকটি মামলা হয় এবং বর্তমানেও এ চক্রের অনেকের বিরুদ্ধে মামলা রয়েছে।
সত্যেন্দ্র নাথ তার নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে এবং ন্যায়বিচারের স্বার্থে অভিযুক্ত শাহাদ আলী ও তার সহযোগীদের দ্রুত গ্রেফতারে জন্য প্রশাসনের ঊর্ধ্বতন মহলের নিকট জোর দাবি জানান।
সংবাদ সম্মেলনে রায়খাইল গ্রামবাসীর মধ্যে উপস্থিত ছিলেন মাশুক মিয়া, আলহাজ্ব তমজিদ আলী, নেছারুল হক চৌধুরী, আব্দুল আহাদ, আব্দুল মান্নান, আঙ্গুর মিয়া, মকরম আলী মখই, আজাদ মিয়া, মতিন মিয়া, আব্দুল মোহাইমিন শামীম, গৌছ মিয়া, উস্তার আলী, মেহরাব উল্লাহ,  পাখি মিয়া, গোলজার হোসেন সিরাজী, আব্দুল সালাম সোহেল, সালমান আহমদ চৌধুরী পারভেজ, ফারুক আহমদ, চমক আলী, শামছুর রহমান সুজা,  হাবিবুর রহমান ছোফান, লিয়াকত আলী, আব্দুল খালিক, আইয়ুব আলী, ছাপা মিয়া, আহাদ মিয়া, আব্দুল মান্নান (২), জালাল মিয়া, লখলু মিয়া, শফিকুর রহমান মাস্টার, গোপিকা নাথ, অনিল নাথ প্রমুখ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন সুমীতা রানী নাথ।