যুব জমিয়তের সদস্য-সম্মেলনে আল্লামা জিয়া উদ্দিন ॥ শান্তি প্রতিষ্ঠায় ইসলামী শাসন ব্যবস্থার বিকল্প নেই

49

Jubo Jomiat City Photo 15.11.14জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় সহ-সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন বলেছেন, ইসলাম শান্তির ধর্ম, যেখানে ইসলামী শাসন প্রতিষ্ঠিত হয়েছে সেখানে শান্তি প্রতিষ্ঠিত হয়েছে। মহানবী সা. মদীনায় ইসলামী শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করে শান্তিপূর্ণ পরিবার সমাজ ও রাষ্ট্র উপহার দিয়েছিলেন। বাংলাদেশের ৯০ভাগ মানুষ মুসলমান, মুসলমানরা শান্তি চায়। আমরা ইসলামী শাসন ব্যবস্থা উপেক্ষা করে পাশ্চাত্য রীতি ও নীতির পথে অগ্রসর হওয়ার কারনে আজ স্বাধীনতার ৪২ বছর পরও দেশবাসী শান্তি পাচ্ছে না। অর্থনৈতিক মুক্তি অর্জিত হচ্ছে না। আমাদের পরিবার থেকে শুরু করে রাষ্ট্রীয় পর্যায়ে অন্যায়, অবিচার, জুলুম, নির্যাতন, হিংসা বিদ্বেষ বিরাজ করছে। চাঁদাবাজী, টেন্ডারবাজী, দখলবাজী, নারী ধর্ষণ, খুন, গুম, অপহরণসহ সব ধরনের জাহিলিয়্যাত আমাদের সমাজের রন্ধ্রে রন্ধ্রে বিরাজমান। সমগ্র জাতি আজ অশান্তির সাগরে হাবুডুবু খাচ্ছে। কোরআনি আইন ছারা পারিবারি সামাজিক ও রাষ্ট্রীয় শান্তির উন্নতি অগ্রগতি ও অর্থনৈতিক মুক্তি সম্ভব নয়। জমিয়ত ইসলামী আইন বাস্তবায়ন করে শান্তি প্রতিষ্ঠা করতে আন্তর্জাতিক ভাবে কাজ করে যাচ্ছে। কারণ আমাদের বিশ্বাস শান্তি প্রতিষ্ঠায় ইসলামী শাসন ব্যবস্থার বিকল্প নেই।
গতকাল শনিবার সিলেট মহা নগর যুব জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।
সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে যুব জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা জিয়াউল হক কাসেমী বলেন, যুব সমাজ কজাতির ভবিষ্যত কর্ণধার, যুব সমাজ আজ নগ্ন সংস্কৃতিরি শিকার। তথ্য যোগাযোগ ওআকাশ সাংস্কৃতির অবাধ বিস্তারের সুযোগ দেশের আগামী দিনের কর্ণধার যুব সমাজ তিলে তিলে নিঃশেষ হয়ে যাচ্ছে। যুব জমিয়ত যুব সমাজকে রক্ষার জন্য দেশব্যাপি আদর্শ যুব সামাজ গঠনে কাজ করছে।
জমিয়তের অন্যতম সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফি সরকারের গ্যাস, বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়ে বলেন, এ সিদ্ধান্ত অযৌক্তিক ও গণবিরোধী ভতুর্কির অজুহাত দেখিয়ে সরকার বার বার বিদ্যুতের মুল্য বৃদ্ধি করেই চলেছে। অথচ দুর্বৃত্তরা সম্প্রতি বিভিন্ন ব্যাংক থেকে হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করে চলেছে। যার কার কোন প্রতিকার নেই। অস্বাভাবিক সম্পদের দায়ে গণমাধ্যম প্রকাশিত ও মন্ত্রী এমপিদের ব্যাপারে সরকারের কোন পদক্ষেপ নেই। বরং দুর্নীতিবাজ ও রাঘব বোয়ালদের অবৈধ অর্থ ও সম্পত্তি বাজেয়াপ্ত করে গ্যাস, বিদ্যুৎ ও জ্বালানী খাতে ভর্তুকি দেয়া এখন গণদাবিতে পরিণত হয়েছে।
জমিয়তের যুগ্ম মহা সচিব সাবেক সংসদ সদস্য শাহীনুর পাশা সরকারকে অবৈধ আখ্যায়িত করে বলেন, জনগণ আপনাদের কাছ থেকে দূরে সরে যাচ্ছে। একবার জনগণের দিকে তাকান। তাদের চোখের ভাষা বুঝবার চেষ্টা করনি। দেখবেন সেখানে আপনাদের জন্য ভালোবাসা ও সমর্থন লেশমাত্র নেই। তাই অবিলম্বে পদত্যাগ করে মধ্যবর্তী নির্বাচন দিন। অন্যথায় পালানোর পথ খুঁজে পাবেন না।
বিশেষ অতিথির বক্তব্যে জমিয়তের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা তাফাজ্জুল হক আজিজ বলেন, এ দেশ, মসজিদ, মাদ্রাসা মুসলমানদের দেশ। এ দেশে কোন ইসলাম বিদ্বেষী সরকার কে জাতি আর ক্ষমতায় দেখতে চায় না।
মহানগর যুব জমিয়তের আহ্বায়ক, সাবেক ছাত্রনেতা আলহাজ্ব জুবায়ের আল মাহমুদের সভাপতিত্বে গতকাল শনিবার নগরীর শহীদ সোলেমান হলে সিলেট মহানগর যুব জমিয়তের সদস্য সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়্
মাওলানা বদরুল আলম ও হাফিজ শাহ্ আদনানের যৌথ পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জমিয়তের কেন্দ্রীয় সহ সভাপতি আল্লামা শায়খ যিয়া উদ্দিন, কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফি, যুগ্ম মহাসচিব এডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, জমিয়তের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক সিলেট মহানগর সভাপতি মাওলানা মনছুরুল হাসান রায়পুরী, প্রধান বক্তার বক্তব্য রাখেন যুব জমিয়তের কেন্দ্রীয় সভাপতি মাওলানা জিয়াউল হক কাসেমী।
অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সিলেট মহানগর জমিয়তের সহ-সভাপতি প্রিন্সিপাল মাওলানা মাহমুদুল হাসান, সিলেট জেলা জমিয়তের সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সাধারণ সম্পাদক হাফিজ আবদুর রহমান সিদ্দিকী, কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক মাওলানা ফয়জুল হাসান খাদিমানী, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা আবদুল মালিক চৌধুরী, ছাত্র জমিয়তের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা নজরুল ইসলাম, সাবেক কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক মাওলানা শাহ মাশুকুর রশিদ, জেলা জমিয়তের যুগ্ম-সম্পাদক মাওলানা আসরারুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা নুর আহমদ কাসিমী, সহ সাধারণ সম্পাদক মাওলানা জয়নুল আবেদীন, ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়বুর রহমান চৌধুরী, মাওলানা ওলিউর রহমান, মাওলানা সাইফুর রহমান, মাওলানা  আখতারুজ্জামান, মাওলানা হাসান আহমদ, মাওলানা লুৎফুর রহমান, মাওলানা সালিম কাসিমী, মাওলানা মুখতার আহমদ, মাওলানা মুহাম্মদ আলী, মাওলানা এমাদুদ্দীন সালিম, মুফতি মতিউর রহমান, মাওলানা আসআদ উদ্দিন, মাওলানা মুতিউর রহমান, বিলাল উদ্দিন, আফজাল হোসাইন, সালমান বিন একরাম চৌধুরী, সৈয়দ উবায়দুর রহমান, আবদুল করিম দিলদার, সৈয়দ মাহফুজ আহমদ, আবু হানিফ, মাওলানা আসাদুর রহমান, জয়নাল আবেদীন, আবদুল মালেক খাদেম, আবদুল কাদির জুনায়েদ, আবদুল কাদির, মাওলানা কুতুব উদ্দিন, মাওলানা সাইদুর রহমান প্রমুখ। বিজ্ঞপ্তি