নড়াইলসহ সারাদেশে সাম্প্রদায়িক সন্ত্রাসের প্রতিবাদে উদীচী ও চারণের বিক্ষোভ সমাবেশ

2
নড়াইল সহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের উপর সন্ত্রাসী হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ধারাবাহিক ন্যাক্কারজনক কর্মকান্ডের প্রতিবাদে সিলেটে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নড়াইলসহ সারাদেশে সনাতন ধর্মাবলম্বীদের উপর সন্ত্রাসী হামলা, অগ্নিসংযোগ ও লুটপাটের ধারাবাহিক ন্যাক্কারজনক কর্মকান্ডের প্রতিবাদে সিলেটে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ও চারণ সাংস্কৃতিক কেন্দ্রের উদ্যোগে মঙ্গলবার (১৯ জুলাই) সিলেট কেন্দ্রীয় শহিদমিনারের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
চারণ সাংস্কৃতিক কেন্দ্র সিলেট জেলার আহবায়ক নাজিকুল ইসলাম রানার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদের সহ-সভাপতি রতন দেব।
সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় সভাপতি ব্যরিষ্টার আরশ আলী, চলচ্চিত্র নির্মাতা নিরঞ্জন দে, উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলা সংসদের সাধারণ সম্পাদক দেবপ্রিয় পাল মিন্টু, কবি আবিদ ফয়সল।
সমাবেশে সংহতি জানিয়ে উপস্থিত ছিলেন বাম গণতান্ত্রিক জোটের সিলেট জেলা সমন্বয়ক ও বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, সিপিবি জেলা সভাপতি সৈয়দ ফরহাদ হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা আহবায়ক উজ্জ্বল রায়, সিপিবি জেলা সাধারণ সম্পাদক খায়রুল হাছান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সভাপতি সিরাজ আহমেদ, বাসদ জেলা সদস্য প্রণব জ্যোতি পাল।
বক্তারা নড়াইলসহ সারা দেশের বিভিন্ন স্থানে পরিকল্পিত উপায়ে সনাতন ধর্মাবলম্বী, শিক্ষক ও প্রগতিশীল চিন্তার ধারকদের উপর হামলা, অগ্নিসংযোগ, লুটপাট ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।
বক্তারা বলেন একটি উচ্চক্ষমতাসম্পন্ন বিচারবিভাগীয় তদন্ত কমিটি করে প্রকৃত দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে জোর দাবি জানান। বিজ্ঞপ্তি