টিলাগড়ে গ্রেফতার হওয়া ৩ ডাকাতের বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড আবেদন

35

স্টাফ রিপোর্টার :
নগরীর শিবগঞ্জ সেনপাড়া ও সাদিপুরে দুই প্রবাসীর বাসায় ডাকাতির ঘটনায় টিলাগড়ে গ্রেফতার হওয়া ৩ ডাকাতকে কারাগারে প্রেরণ করা হয়েছে। গত সোমবার তাদেরকে আদালতে হাজির করে তাদের বিরুদ্ধে পুলিশ ৭ দিনের রিমান্ডের আবেদন জানায়। গ্রেফতারকৃতরা হচ্ছেন- ফোকন, সোহেল ও জাহেদ মিয়া। গত রবিবার রাতে তাদেরকে টিলাগড় এলাকা থেকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ডাকাতির সময় ব্যবহৃত হাফপ্যান্টও উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
শাহপরান থানার ওসি সাখাওয়াত হোসেন জানান, গ্রেফতারকৃত ফোকন ডাকাতি মামলায় কয়েক মাস জেল খেটে সম্প্রতি জামিনে বেরিয়ে এসে সে আবার পুরনো অপকর্ম শুরু করে। গ্রেফতারকৃত ৩ ডাকাতের বিরুদ্ধে সোমবার ৭ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়েছে।
সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এস এম রোকন উদ্দিন জানান, আটক তিন ডাকাতের বিরুদ্ধে ডাকাতির সংশ্লিষ্টতা পাওয়া গেছে। শিবগঞ্জে পর পর দুটি ডাকাতির ঘটনায় এলাকায় পুলিশী টহল বাড়ানো হয়েছে।
উল্লেখ্য, গত শুক্রবার দিবাগত রাতে শিবগঞ্জ সাদিপুর ৪৬ নম্বর বাসায় ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা কলাপসিবল গেইট ভেঙ্গে লন্ডন প্রবাসী আব্দুল মতিনের বাসায় ঢুকে পরিবারের সবাইকে জিম্মি করে স্বর্ণালংকারসহ প্রায় ১৫ লাখ টাকার মালামাল নিয়ে যায়। এর আগের দিন শিবগঞ্জ সেনপাড়ায় (পুষ্পায়ন ৫৮) বাসার বিদ্যুৎ ও টেলিফোন লাইন বিচ্ছিন্ন করে দুর্র্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা গৃহকর্তাসহ বাড়ির লোকজনকে বেঁধে ও অস্ত্রের মুখে জিম্মি করে হীরার আংটি, স্বর্ণালংকার ও নগদ অর্থসহ প্রায় ১৪ লাখ টাকার মালামাল নিয়ে যায়। এ নিয়ে এলাকার লোকজন আতংকিত হয়ে উঠেন। অনেকে রাত জেগে বাসা বাড়ি পাহারা দিচ্ছেন।