চোর সিন্ডিকেটের ২ সদস্য গ্রেফতার ॥ উপশহর থেকে চুরি হওয়া মোটরসাইকেল জালালপুরে উদ্ধার

18

স্টাফ রিপোর্টার :
শাহজালাল উপশহরে চুরি হওয়া (সিলেট-থ-১১-২৬২১) নম্বর লাল পালসার মোটর সাইকেল ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ সুরমা উপজেলার জালালপুর থেকে উদ্ধার করেছে পুলিশ। এ সময় পুলিশ মোটর সাইকেল চোর সিন্ডিকেটের ২ সদস্যকে গ্রেফতার করেছে। গত শুক্রবার রাত আড়াই টার দিকে পূর্বভাগ মিয়াজান লন্ডনীর বাড়ি থেকে মোটর সাইকেলটি উদ্ধার ও ২ চোর সদস্যকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হচ্ছে- মোগলাবাজার থানার নিজ জালালপুর গ্রামের মৃত মকবুল আলীর পুত্র মামুন মিয়া (২০) ও একই এলাকার মৃত রইছ আলীর পুত্র চান্দ আলী (৩৫)। গতকাল গ্রেফতারকৃতদের আদালতে হাজির করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেয়ার আবেদন জানায় পুলিশ।
মামলা সূত্রে জানা গেছে, নগরীর শিবগঞ্জ সোনারপাড়ার নবারুণ ২৩০ নং বাসার মৃত শরীফ কামালের পুত্র মোটরসাইকেল মালিক মোঃ মাশরাফুদ্দিন হায়দার গত ৬ নভেম্বর সন্ধ্যা ৭ টার দিকে শাহজালাল উপশহর মেইন রোডের বেস্টবাই দোকানের সামনে তার (সিলেট-থ-১১-২৬২১) নম্বর লাল পালসার মোটর সাইকেল রেখে কেনাকাটা করতে যান। কেনাকাটা শেষ করে দেখতে পান যথাস্থানে তার মোটরসাইকেলটি নেই। কেনাকাটার সুযোগে কে বা কারা তার মোটরসাইকেলটি চুরি করে নিয়ে গেছে। পরে তিনি আশপাশ এলাকায় খোঁজাখুঁজি করে তার মোটর সাইকেলটি না পাননি। এ ঘটনায় মোঃ মাশরাফুদ্দিন হায়দার বাদি হয়ে শাহপরান থানায় অজ্ঞাতনামা আসামী করে একটি চুরির মামলা দায়ের করেন। নং- ৫ (০৭-১১-১৪)।
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পুলিশ পরিদর্শক (এসআই) সুদীপ্ত শেখর ভট্টাচার্য্য জানান, গত শুক্রবার রাত আড়াই টার দিকে পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জালালপুর ইউনিয়নের পূর্বভাগ মিয়াজান লন্ডনীর বাড়ি থেকে (সিলেট-থ-১১-২৬২১) নম্বর চুরি হওয়া লাল পালসার মোটর সাইকেলটি উদ্ধার করে চোর সিন্ডিকেটের সদস্য মামুন মিয়া ও চান্দ আলীকে গ্রেফতার করা হয়। ধৃত মামুন মিয়া ও চান্দ আলীকে পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, মোটর সাইকেল চোর চক্রের ইমন ও লায়েছসহ ৪/৫ জন উক্ত মোটর সাইকেলটি চুরি করে তাদের কাছে রেখে যায়। গতকাল ধৃতদের আদালতে হাজির করে তাদের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী নেয়ার জন্য সিলেট হাকিম আদালতে আবেদন করেছেন বলে জানান তিনি।