বাসা থেকে ডেকে নিয়ে যুবক খুন, গ্রেফতার ১

53

স্টাফ রিপোর্টার :
নগরীর সুবিদবাজারে বাসা থেকে ডেকে নিয়ে ছুরিকাঘাত করে শিমুল দেব (৩২) নামের এক যুবককে খুন করেছে দুর্বৃত্তরা। গত শনিবার গভীর রাতে নুরানী আবাসিক এলাকার দস্তিদারদীঘির সামনে এ খুনের ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ রাত ২টার দিকে নিহতের লাশ উদ্ধার করেছে। নিহত শিমুল দেব সুবিদবাজার মিয়া ফাজিলচিশ্ত এলাকার সমরেশ দেবের পুত্র।
বিভিন্ন সূত্রে জানা গেছে, পূর্ব বিরোধের জের ধরে শনিবার রাত ১২টার দিকে কয়েকজন যুবক শিমুল দেবকে বাসা থেকে ডেকে নেয়। নৈশপ্রহরী দস্তিদারদীঘির ঘাটে মরদেহ দেখে এয়ারপোর্ট থানা পুলিশকে খবর দেন। ওইদিন রাত ২টার দিকে ঘটনাস্থল থেকে পুলিশ শিমুলের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করে। বন্ধু ফজল বখত ও তার সহযোগীদের সাথে বিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ ধারণা করছে। তার শরীরের ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে। গতকাল পুলিশ নিহতের লাশ তার আত্মীয় স্বজনের কাছে হস্তান্তর করেছে বলে পুলিশ জানিয়েছে।
প্রতিবেশীরা জানান, সন্ধ্যার দিকে সুবিদবাজার এলাকায় দু’পক্ষের মধ্যে মারামারি হয়। এরে জর ধরে রাত ১২ টার দিকে শিমুলকে কয়েকজন যুবক বাসা থেকে ডেকে এনে ছুরিকাঘাত করে হত্যা করে বলে তাদের পরিবারের অভিযোগ।
স্থানীয় দীঘিরপার সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক একেএম মাসুম সংবাদ মাধ্যমকে জানান, রাত সাড়ে ১২টার দিকে নৈশপ্রহরী এসে জানায় দস্তিদার দীঘির ঘাটের মধ্যে হেলান দেওয়ানো অবস্থায় একটি মরদেহ ফেলে রাখা হয়েছে। সাথে সাথে আমরা ঘটনাস্থলে গিয়ে কাউন্সিলর আফতাব আহমদ এবং বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোশররফ হোসেনকে বিষয়টি অবহিত করেন। এরপর তারাও ঘটনাস্থলে ছুটে আসেন। পরে নিহতদের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতারের মর্গে করে পুলিশ।
এ ঘটনায় রবিবার দুপুরে নিহতের ভাই নন্দন দে বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার দায়েরের সত্যতা নিশ্চিত করে কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার উপ পরিদর্শক (এসআই) ফায়াজ উদ্দিন ফয়েজ জানান, নিহতের ভাই বাদী হয়ে কোতোয়ালি থানায় ফজল বখতকে প্রধান ও অজ্ঞাত আরো ৪/৫ জনকে আসামি করে (৩১ (০২) ১৮) মামলা দায়ের করেছেন। এর আগে পরিবারের অভিযোগের ভিত্তিতে রবিবার ভোরের দিকে নগরীর ফাজিলচিশ্ত এলাকা থেকে এয়ারপোর্ট থানা পুলিশ ফজল বখতকে গ্রেফতার করে কোতায়ালী থানায় সোপর্দ করে। তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তার কাছ থেকে বন্ধু শিমুল দেব হত্যার বিষয়ে বেশ কিছু চাঞ্চল্যকর তথ্য পাওয়া গেছে। আদালতের অনুমতি নিয়ে তাকে ৫ দিনের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে। গ্রেফতারকৃত ফজলের রেকর্ড ভালো নয় এ তথ্য জানিয়ে এস আই ফায়াজ জানান, সে ২০১০ সালে সংঘটিত একটি ডাকাতি মামলার আসামী।
ফজল গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশররফ হোসেন জানান, পরিবারের অভিযোগের ভিত্তিতে ফজলকে গতকাল ভোররাতে তার নিজ বাসা থেকে গ্রেফতার করে সকালে তাকে কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়েছে।
কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল হোসেন জানান, হত্যার ঘটনায় ফজল বখত নামে নিহতের এক বন্ধুকে গ্রেফতার করা হয়েছে। গতকাল বিকেলেই তাকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।