বিভিন্ন কর্মসূচিতে পীর হবিবুর রহমানের ২০তম মৃত্যুবার্ষিকী পালন

9

 

ভাষা সৈনিক, অভিবক্ত পাকিস্তান আইন সভার সদস্য, মহান মুক্তিযুদ্ধের সংগঠক, সিলেট-৩ আসনের সাবেক সংসদ সদস্য, বিশিষ্ট রাজনীতিবিদ, জাতীয় নেতা পীর হবিবুর রহমান এর ২০তম মৃত্যুবার্ষিকী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে পালন করা হয়েছে। শুক্রবার সকালে দক্ষিণ সুরমার লালাবাজার ইউনিয়নের বাগরখলা গ্রামে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, কবর জিয়ারত, বাড়িতে কোরআনে খতম, শোক সভা, দোয়া মাহফিল ও শিরনী বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মিডিয়া অফিসার নজরুল ইসলাম বাসন, যুক্তরাজ্য থেকে প্রকাশিত সত্যবানী পত্রিকার সম্পাদক সৈয়দ আনাস পাশা, বীর মুক্তিযোদ্ধা সুবল চন্দ্র পাল, গণতন্ত্রী পার্টির কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও সিলেট জেলার সভাপতি মোঃ আরিফ মিয়া, সিলেট জেলা বাসদ এর আহবায়ক আবু জাফর, গণতন্ত্রী পার্টির সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক জুনেদুর রহমান চৌধুরী, মহানগর শাখার সাধারণ সম্পাদক শ্যামল কপালি, ঐক্য ন্যাপ সিলেট জেলার সাধারন সম্পাদক রুহুল কুদ্দুস বাবুল, গণতন্ত্রী পার্টির সিলেট জেলার দপ্তর সম্পাদক আজিজুর রহমান খোকন, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী, ঐক্য ন্যাপ নেতা মাওলানা নুরুল ইসলাম চৌধুরী, মীর আনসার আহমদ, সৈয়দ মোক্তার আহমদ, সুনীল চন্দ্র দেব, গণতন্ত্রী পার্টির সুনামগঞ্জের দিরাই উপজেলার সভাপতি অধ্যক্ষ মিহির রঞ্জন দাস, মরহুমের নাতি বেলায়েত হোসেন লিমন প্রমুখ। এ সময় মরহুমের আত্বীয়স্বজন, রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
শোক সভায় বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান ভাষা আন্দোলন থেকে শুরু করে, ছয়দফা, ১১দফা, মহান মুক্তিযুদ্ধ, পরবর্তীতে দেশ গড়ার আন্দোলন, গরীব, দুঃখী, খেটে-খাওয়া মানুষের কল্যাণে আজীবন রাজনীতি করে গেছেন। তিনি যে স্বপ্ন নিয়ে রাজনীতিতে জীবন উৎসর্গ করেছেন তা অনুকরণীয়। আজ বাংলাদেশের রাজনীতিতে মরহুম পীর হাবিবুর রহমান হাবিব এর মতো ত্যাগী রাজনীতিবিদ প্রয়োজন, তিনি বাম রাজনীতির পুরোধা ছিলেন। এ সময় দোয়া পরিচালনা করেন মোহাম্মদ মনির উদ্দিন চৌধুরী। বিজ্ঞপ্তি