কুলাউড়ায় টিলা কাটার দায়ে আড়াই লাখ টাকা জরিমানা

2

কুলাউড়া সংবাদদাতা

মৌলভীবাজারের কুলাউড়ায় টিলা ও ফসলি জমির মাটি কাটায় ৫ জনকে ২ লাখ ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার ১৫ ফেব্রæয়ারি দিনব্যাপী উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসান।
দÐপ্রাপ্তরা হচ্ছেন উপজেলার ব্রাহ্মণবাজার ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের সৈয়দা ফাহিমা, কাদিপুরের রতন ধর, সুরমান, সুজিত ও ফয়জুর রহমান কামরুল।
নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান বলেন, একটি চক্র টিলা ও ফসলি জমির মাটি কেটে বিক্রি করছে। এলাকাবাসীর এমন অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার দিনব্যাপী উপজেলার বিভিন্ন ইউনিয়ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। তিনি বলেন, অভিযানকালে গোবিন্দপুর গ্রামে টিলা কর্তনের অপরাধে সৈয়দা ফাহিমাকে ১ লাখ ৫০ হাজার টাকা, কাদিপুরের ছকাপন গ্রামে ফসলি জমির মাটির উপরিস্থ কর্তনের অপরাধে রতন ধরকে ৫০ হাজার টাকা এবং একই অপরাধে ভ‚কশিমইলের হাকালুকি হাওড় এলাকায় সুরমানকে ৫০ হাজার টাকা, হালকা যান চালানোর ড্রাইভিং লাইসেন্স দিয়ে ভারী যান চালানোর অপরাধে সুজিতকে ৫ হাজার টাকা ও সরকারি কার্য সম্পাদনে বাঁধা দেওয়ায় ফয়জুর রহমান কামরুল ৫ শত টাকাসহ মোট ২ লাখ ৫৫ হাজার ৫শ টাকা জরিমানা করে তা আদায় করা হয়। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মেহেদী হাসান।
অভিযানকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে মৌলভীবাজার পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক মোঃ রিয়াজুর রহমানসহ থানা পুলিশের একটি দল সহযোগিতা করে।