সিলেট চেম্বারের ২০২৪-২০২৬ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত

4

সভাপতি পদে তাহমিন আহমদ বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত

সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র ২০২৪-২০২৬ সাল মেয়াদের দ্বি-বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২০ জানুয়ারি ২০২৪ইং তারিখে নির্বাচনের ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল, কিন্তু পরিচালনা পরিষদের পদসংখ্যা এবং পদের বিপরীতে প্রার্থীর সংখ্যা সমান হওয়ার ভোট গ্রহণের প্রয়োজন হয়নি। উল্লেখ্য যে, মনোনয়ন পত্র দাখিলের শেষ তারিখ ১৯ ডিসেম্বর ২০২৩ইং পর্যন্ত অর্ডিনারী শ্রেণীতে ১৩টি, এসোসিয়েট শ্রেণীতে ৭টি, ট্রেড গ্রæপ শ্রেণীতে ৩টি এবং টাউন এসোসিয়েশন শ্রেণীতে ২টি মনোনয়নপত্র সহ সর্বমোট ২৫টি মনোনয়ন পত্র জমা পড়ে। কিন্তু পরবর্তীতে অর্ডিনারী শ্রেণী থেকে একজন এবং এসোসিয়েট শ্রেণী থেকে একজন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করায় পরিচালনা পরিষদের পদসংখ্যা এবং প্রার্থীর সংখ্যা সমান হয়ে যায়, তাই নির্বাচন বোর্ড বাকী প্রার্থীগণকে বিনাপ্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করেন। যার মধ্যে অর্ডিনারী শ্রেণী থেকে- এহতেশামুল হক চৌধুরী, আলীমুল এহছান চৌধুরী, খন্দকার ইসরার আহমদ রকী, ফখর উস সালেহীন নাহিয়ান, মোঃ আব্দুস সামাদ, জহিরুল কবির চৌধুরী, ফাহিম আহমদ চৌধুরী, শ্রী দেবাংশু দাস, শ্রী শান্ত দেব, মোঃ রিমাদ আহমদ রুবেল, মোঃ সায়েম আহমদ ও মোঃ মাহদী সালেহীন, এসোসিয়েট শ্রেণী থেকে- মোঃ এমদাদ হোসেন, মুজিবুর রহমান মিন্টু, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ সারোয়ার হোসেন (ছেদু) ও আরিফ হোসেন, ট্রেড গ্রæপ শ্রেণী থেকে- তাহমিন আহমদ, মোঃ মাহবুবুল হাফিজ চৌধুরী ও মোহাম্মদ নূরুল ইসলাম এবং টাউন এসোসিয়েশন শ্রেণী থেকে- আমিনুর রহমান ও ফয়েজ হাসান ফেরদৌস বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করা হয়।
নির্বাচনী তফসিল অনুযায়ী গতকাল সোমবার চেম্বার কার্যালয়ে অনুষ্ঠিত ২০২৪-২০২৬ সাল (দ্বি-বার্ষিক) মেয়াদের মেয়াদের সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদের নির্বাচনের প্রাক্কালে নির্বাচিত পরিচালকগণের নাম ঘোষণা করেন নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট মিছবাউর রহমান আলম। পরবর্তীতে তিনি বলেন, নির্বাচনী তফসিল অনুযায়ী গত ২১ জানুয়ারি ২০২৪ইং সভাপতি, সিনিয়র সহ সভাপতি ও সহ সভাপতি পদে মোট ৩টি মনোনয়নপত্র পাওয়া যায়। যার মধ্যে সভাপতি পদে তাহমিন আহমদ, সিনিয়র সহ সভাপতি পদে মোঃ এমদাদ হোসেন ও সহ সভাপতি পদে এহতেশামুল হক চৌধুরী মনোনয়নপত্র জমা দিয়েছেন। অতএব, প্রেসিডিয়ামের ৩টি পদের বিপরীতে প্রার্থীর সংখ্যা সমান হওয়ায় তিনি ২০২৪-২০২৬ সাল মেয়াদের সভাপতি পদে তাহমিন আহমদ, সিনিয়র সহ সভাপতি পদে মোঃ এমদাদ হোসেন ও সহ সভাপতি পদে এহতেশামুল হক চৌধুরী-কে বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ঘোষণা করেন।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট চেম্বারের বর্তমান সহ সভাপতি মোঃ আতিক হোসেন, সাবেক সভাপতি ও এফবিসিসিআই এর সাবেক পরিচালক খন্দকার সিপার আহমদ, সাবেক সহ সভাপতি হাজী মোঃ দিলওয়ার হোসেন, নবনির্বাচিত সিনিয়র সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, সহ সভাপতি এহতেশামুল হক চৌধুরী। অনুষ্ঠানে নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডের সদস্যবৃন্দকে সিলেট চেম্বারের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।
এসময় উপস্থিত ছিলেন নির্বাচন বোর্ডের সদস্য অ্যাডভোকেট দিলীপ কুমার কর, আপীল বোর্ডের চেয়ারম্যান মোঃ আব্দুল মালিক মারুফ, সদস্য অ্যাডভোকেট মোহাম্মদ জালাল উদ্দিন, অ্যাডভোকেট মোঃ আজমল আলী, বর্তমান সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, পরিচালক মোঃ আব্দুর রহমান (জামিল), মুশফিক জায়গীরদার, মুজিবুর রহমান মিন্টু, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), খন্দকার ইসরার আহমদ রকী, আমিনুর রহমান (লিপন), জহিরুল কবির চৌধুরী (শিরু), কাজী মোঃ মোস্তাফিজুর রহমান, মোঃ সারোয়ার হোসেন ছেদু, নবনির্বাচিত পরিচালক ফয়েজ হাসান ফেরদৌস, মোহাম্মদ নূরুল ইসলাম, শান্ত দেব, রিমাদ আহমদ রুবেল, মোঃ মাহদী সালেহীন, আরিফ হোসেন, সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক, উপ সচিব সানু উদ্দিন রুবেল ও আজিজুর রহিম খান মিজান। বিজ্ঞপ্তি