সিলেটে শামীম ওসমানের মাজার জিয়ারত নারায়ণগঞ্জে নির্বাচনী প্রচারণা শুরু

15

কাজির বাজার ডেস্ক

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরুর আগে সিলেটে হযরত শাহজালাল (রাঃ) ও হযরত শাহ পরাণ (রাঃ) এর মাজার জিয়ারত করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী ও সংসদ সদস্য একেএম শামীম ওসমান।
রোববার (১৭ ডিসেম্বর) রাতে তিনি একমাত্র ছেলে অয়ন ওসমানকে নিয়ে দুই মাজার জিয়ারত করেন। এ সময় তাদের সঙ্গে নারায়ণগঞ্জ যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। শামীম ওসমানের সফসরঙ্গী ও যুবলীগ নেতা আহম্মেদ কাউসার তথ্যটি নিশ্চিত করেছেন।
সোমবার (১৮ ডিসেম্বর) তিনি তার পিতা-মাতার কবর জিয়ারত শেষে নৌকায় ভোট চেয়ে আনুষ্ঠানিক প্রচারণায় নামেন শামীম ওসমান। গত ২৮ নভেম্বর নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ভবনে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে শামীম ওসমান জানিয়ে ছিলেন, পিতা-মাতা ও নারায়ণগঞ্জ আওয়ামী লীগের প্রয়াত সিনিয়র নেতারা কবর জিয়ারত করে আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন তিনি। বিশ্বস্ত সূত্র জানিয়েছে, সোমবার প্রচারণা শুরুর আগে নিজ পিতা-মাতা ও আওয়ামী লীগের প্রয়াত নেতাদের কবর জিয়ারত করবেন তিনি।
নারায়ণগঞ্জ-৪ আসনে শামীম ওসমানসহ চ‚ড়ান্ত প্রার্থী রয়েছেন ৮ জন। এর আগে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে জাতীয় পার্টির প্রার্থী ছালাউদ্দিন খোকা পারিবারিক ও ব্যক্তিগত কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান। টানা দুইবার ও মোট তিনবারের সংসদ সদস্য শামীম ওসমানের বিপরীতে প্রার্থী হিসেবে রয়েছেন তৃণমূল বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য আলী হোসেন, জাকের পার্টির জেলা সভাপতি মো. মুরাদ হোসেন, ইসলামী ফ্রন্ট বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য ও জেলার সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী ইসলামী ঐক্যজোটের জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম মোর্শেদ রনি, বাংলাদেশ সুপ্রিম পার্টির প্রার্থী ও বাংলাদেশ জন দলের মহাসচিব সেলিম আহমেদ, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ জেলার জ্যেষ্ঠ সহসভাপতি সৈয়দ হোসেন, বাংলাদেশ নাগরিক কল্যাণ পার্টির চেয়ারম্যান শহীদ উন-নবী।