মদন মোহন কলেজে ছাত্রলীগের দাপটে ভর্তি কার্যক্রম বন্ধ ॥ পুলিশ প্রহরায় নিজ কক্ষে ঢুকলেন অধ্যক্ষ

29

4986-300x145স্টাফ রিপোর্টার :
ছাত্রলীগের দাপটের কাছে অসহায় হয়ে পড়ছেন মদন মোহন কলেজ কর্তৃপক্ষ। জিম্মি অবস্থায় অনার্স, ডিগ্রি কিংবা ইন্টারমিডিয়েটের রেজিষ্ট্রেশন ও ভর্তির কার্যক্রম পরিচালনা করতে হচ্ছে কলেজ প্রশাসনকে। কলেজের অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহকে পুলিশ প্রহরায় ক্যাম্পাসে ঢুকতে হচ্ছে। মঙ্গলবার এ নিয়ে ক্যাম্পাসে ছাত্রলীগ ও কলেজ কর্তৃপক্ষের মধ্যে হট্টগোল হয়।
কলেজ সূত্র জানায়, অনার্স দ্বিতীয় বর্ষের রেজিষ্ট্রেশন ও ৩য় বর্ষের ভর্তি কার্যক্রম দু‘দিন ধরে বন্ধ রেখেছিলো ছাত্রলীগের নেতাকর্মীরা। গত রবিবার শিক্ষার্থীদের রেজিষ্ট্রেশন ও ভর্তি কার্যক্রম বন্ধ রাখেন ছাত্রলীগের নেতারা। তবে গতকাল পর্যন্তপ্রেক্ষিতে কলেজ প্রশাসন ও ছাত্রলীগের সমোঝতা না হওয়াতে সোমবার ক্যাম্পাসে আবারো কার্যক্রম বন্ধ রাখে ছাত্রলীগ। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ পুলিশ নিয়ে ক্যাম্পাসে ঢুকেন।
শিক্ষার্থীরা জানান, টাকা নিয়ে কলেজ কর্তৃপক্ষের সাথে বনিবনা না হওয়ার ফলে সোমবার ক্যাম্পাসে শক্ত অবস্থান নেয় ছাত্রলীগের নেতাকর্মীরা। তারা শিক্ষার্থীদের কোন শ্রেণী কক্ষে ঢুকতে দেয়নি। এ সময় অধ্যক্ষ ক্যাম্পাসে ছিলেন না। পুলিশ প্রহরায় সকাল সাড়ে ১০টার পর ক্যাম্পাসে আসেন তিনি।
জানতে চাইলে অধ্যক্ষ আবুল ফতেহ ফাত্তাহ বলেন, ছাত্রলীগের ছেলেরা দু‘দিন ধরে ক্যাম্পাসে ঝামেলা করছে। আমার নিরাপত্তার কারণেই ক্যাম্পোসে ঢুকার সময় পূর্বে মোতায়েনকৃত পুলিশ আমাকে অফিস পর্যন্ত এগিয়ে দিয়েছে। ছাত্রলীগের সাথে সমস্যার সমাধান হয়ে গেছে।
প্রসঙ্গত, এই ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাদের ২০১৩ সালে সিলেটের একটি অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ৭০ লাখ টাকা আত্মসাতেরর অভিযোগ তুলে বলেন ‘এরা (ছাত্রনেতারা) বদমাশ’।
এছাড়া একাধিকবার অর্থমন্ত্রীর নির্দেশের পরও ছাত্রলীগের বাধার কারণে কলেজের সিদ্ধান্ত বাস্তবায়ন করা যায়নি।