সদ্য প্রয়াত মহীয়সী নারী মোছাঃ হামিদা খাতুনের সর্বোচ্চ করদাতার সম্মাননা অর্জন

61

স্টাফ রিপোর্টার

সিলেট সিটি কর্পোরেশন পর্যায়ে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন দক্ষিণ সুরমাস্থ হামিদা খাতুন শিশু বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা, দৈনিক কাজির বাজার পত্রিকার সম্পাদক ও প্রকাশক আফছর উদ্দিনের মাতা মহীয়সী নারী মরহুমা মোছাঃ হামিদা খাতুন। সোমবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় নগরীর উপশহরস্থ একটি অভিজাত হোটেলে জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় কর অঞ্চল সিলেট আয়োজিত এ সম্মাননা অনুষ্ঠানে মরহুমা হামিদা খাতুনের পক্ষে সম্মাননা ক্রেস্ট গ্রহণ করেন তার নাতনি আনিকাহ্ লুবাবা। তার হাতে ক্রেস্ট তুলে দেন কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট এনামুল হক।
এ সময় আনিকাহ্ লুবাবা’র সঙ্গে উপস্থিত ছিলেন তার একমাত্র ছোট বোন আহ্নাফ আদিবা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এর সভাপতি তাহমিন আহমদ, জেলা কর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইকবালুর রহমান, মহিলা চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল সিলেট এর কমিশনার সৈয়দ জাকির হোসেন। অনুষ্ঠানে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা থাকলেও দাপ্তরিক কাজে ব্যস্ত থাকায় উপস্থিত হতে পারেননি।
উল্লেখ্য, মহীয়সী নারী মরহুমা মোছাঃ হামিদা খাতুন গত ১৫ ডিসেম্বর শুক্রবার বেলা ১২.৪০ মিনিটে নগরীর একটি বেসরকারি ক্লিনিকে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেন। তিনি কাজিরবাজার নিবাসী বিশিষ্ট সালিশী ব্যক্তিত্ব, মোহাম্মদ মকন হাই স্কুল অ্যান্ড কলেজের প্রতিষ্ঠাতা মরহুম মোহাম্মদ মকন মিয়ার একমাত্র কন্যা ও বিশিষ্ট সমাজসেবী মরহুম আলহাজ কামাল উদ্দিনের স্ত্রী। তিনি জীবদ্দশায় শিক্ষার প্রসারসহ নানা সমাজসেবা ও উন্নয়নমূলক কাজে জড়িত ছিলেন।