শান্তিগঞ্জ ও জুড়ীতে পৃথক সড়ক দুর্ঘটনায় যুবদল নেতাসহ নিহত ২

23

স্টাফ রিপোর্টার

সুনামগঞ্জের শান্তিগঞ্জ ও মৌলভীবাজারের জুড়ি এলাকায় এক যুবদল নেতা ও এক শিশু সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। রবিবার সন্ধ্যায় ও রাতে পৃথক স্থানে এসব সড়ক দুর্ঘটনা ঘটে।
শান্তিগঞ্জ: সুনামগঞ্জের শান্তিগঞ্জ উপজেলায় দূরপাল্লার বাসের সাথে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এওর মিয়া (৩৩) নামে এক যুবদল নেতা নিহত হয়েছেন। তিনি দরগাপাশা (নোয়াগাঁও) গ্রামের আক্কাছ মিয়ার ছেলে। পেশায় তিনি একজন পশু চিকিৎসক ছিলেন। এ ঘটনায় আকিক মিয়া (২৮) নামে মোটরসাইকেলে থাকা আরেক যুবদল নেতা গুরুতর আহত হয়েছেন। তিনি আক্তাপাড়া গ্রামের মৃত ফজলু মিয়ার ছেলে। রবিবার রাত সাড়ে ১০টায় শান্তিগঞ্জ উপজেলার পাগলা-জগন্নাথপুর সড়কে সিচনী পয়েন্ট সংলগ্ন স্থানে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, ঢাকাগামী রূপসী বাংলা পরিবহণের দূরপাল্লার একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব ১৪-৯৫৪২) ও ডাবরগামী মোটরসাইকেলটি (সুনামগঞ্জ-ল ১১-০৩৭৭) সিচনী পয়েন্টের কাছাকাছি এলে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে যায়। এ ঘটনায় মোটরসাইকেলে থাকা দু’জন যাত্রীই গুরুতরভাবে আহত হলে তাদেরকে দ্রæত উদ্ধার করে সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা। রাত সাড়ে ১২টার দিকে ওসমানী হাসপাতালের চিকিৎসকরা এওর মিয়াকে মৃত ঘোষণা করেন। আর আহত আকিক মিয়ার অবস্থাও খুবই আশঙ্কাজনক বলে জানা গেছে।
শান্তিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ চৌধুরী দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সড়ক দুর্ঘটনায় একজন নিহত হওয়ার খবর পেয়েছি। আরেকজন গুরুতর আহত অবস্থায় রয়েছেন। অভিযোগ পেলে ব্যবস্থা নেবো।
জুড়ী: মৌলভীবাজারের জুড়ীতে ব্যাটারী চালিত অবৈধ অটোরিক্সা চাপায় তালহা (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত তালহা উপজেলার জায়ফরনগর ইউনিয়নের উত্তর জাঙ্গিরাই গ্রামের বাসিন্দা মুস্তাকিম হোসেনেরে ছেলে। রবিবার সন্ধ্যার পূর্বে উত্তর জাঙ্গিরাই গ্রামে এ ঘটনাটি ঘটে।
পরিবার সূত্রে জানা যায়, রবিবার সন্ধ্যার পূর্বে বাবার সাথে বাড়ীর নিকট রাস্তায় হাটছিল তালহা। তখন নয়াগ্রাম থেকে জুড়ীর দিকে আসা ব্যাটারী চালিত অবৈধ অটোরিক্সা দ্রæত গতিতে এসে তালহাকে চাপা দেয়। তালহাকে রক্ষা করতে গিয়ে তার বাবাও আহত হন। গুরুতর আহতাবস্থায় স্থানীয়রা তালহাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান। তার শারীরিক অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে সিলেটে প্রেরণ করেন। রাত ৮টার দিকে সিলেটের একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তালহাকে মৃত ঘোষণা করেন।