জমে উঠেছে রাজানগর ইউপি নির্বাচন, ভোটের দৌঁড়ে ঘোড়া ও মোটরসাইকেলে এগিয়ে

35

একে কুদরত পাশা সুনামগঞ্জ থেকে :
ভোটের হাওয়া বইছে দিরাই উপজেলার গ্রাম থেকে গ্রামান্তর। উপজেলা সদর থেকে পাড়ার চায়ের স্টলে চলছে ভোট নিয়ে চুলছেড়া বিশ্লেষণ। রাজানগর ইউনিয়ন এ রাজনৈতিকদলের ভোটের প্রভাব নেই। আঞ্চলিকতা চলে আসছে যুগ থেকে যুগান্তর। নির্বাচন এলেই ভোটাররা খালপাড় আর গাংপাড়ে ভাগ হয়ে যায়। এবার দেখা গেছে ভিন্ন চিত্র সবার মুখে একই আওয়াজ নৌকাডুবাতে হবে।
রাজাগর ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লগের মনোনীদ প্রার্থী নৌকা প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন সফিকুল হক সফিক মিয়া, নৌকা না পেয়ে বিদ্রোহী হয়েছেন নওশেরান চৌধুরী তিনি ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিউর রহমানের লোক হিসেবে পরিচিত জহিরুল ইসলাম জুয়েল স্বতন্ত্র প্রার্থী হিসেবে চশমা প্রতীক নিয়ে নির্বাচন করছেন, স্বতন্ত্র প্রার্থী নুরুল আমীন মটর সাইকেল, রুনু সরদার আনারস ও রানা অটো রিক্সা প্রতীক নিয়ে রয়েছেন নির্বাচনী মাঠে।
রাজানগর ইউনিয়ন দিরাই-শাল্লার সাবেক এমপি নাছির চৌধুরীর ভোট ব্যাংক হিসেবে পরিচিত। এবার বিএনপির ভোট যে নিতে পারবেন তিনিই চেয়ারম্যান হবেন বলে জানিয়েছেন নির্বাচন বিশ্লেষকরা।
নির্বাচনী মাঠে উত্তাপ ছড়াচ্ছেন সকল চেয়ারম্যান প্রার্থী তবে ভোটের দৌড়ে এগিয়ে রয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নওশেরান চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী নুরুল আমীন। আঞ্চলিকতা হলে ভোটের প্রতিযোগিতায় জহিরুল ইসলাম জুয়েল ও চলে আসতে পারেন।
নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামীলীগের নেতা কর্মীরা জানান, রাজানগর ইউনিয়নে গত নির্বাচনে নৌকা বিজয়ী হয়েছে। প্রার্থী মনোনয়নে দল সঠিক সিদ্ধান্ত নিতে না পারায় এবার দলকে খেসারত দিতে হবে।
বিএনপির নেতা কর্মীরা স্বতন্ত্র প্রার্থী নুরুল আমীনের সঙ্গে কাজ করছেন সে হিসেবে ভোটের দৌড়ে তিনি অনেকটা এগিয়ে রয়েছেন। তবে খালপাড়ের ভোটাররা এক হয়ে গেলে চমক দেখাতে পারেন খালপাড়ের একক প্রার্থী নওশেরান চৌধুরী।