অবরোধ ডেকে সিলেটের রাজপথে নেই বিএনপি

6

 

স্টাফ রিপোর্টার

সরকারের পদত্যাগের এক দফা দাবি আদায়ে বুধবার সকাল ৬টা থেকে বিএনপির তৃতীয় দফায় সিলেটসহ দেশব্যাপী ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শুরু হলেও সিলেটে অবরোধের কোন প্রভাব পড়েনি। অবরোধ ডেকে মাঠে নেই বিএনপিসহ অন্যান্য দলের নেতাকর্মীরা। সিলেটের সড়কগুলোতে যানবাহন চলাচল আগের মতোই স্বাভাবিক ছিলো। রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে ছেড়ে আসা দূরপাল্লার বাসগুলো সিলেটে এসে প্রবেশ করেছে। সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকেও যথারীতি বাস ছেড়ে গেছে। অবরোধকারীদের বিশৃঙ্খলা ও যেকোনো ধরনের তৎপরতা ঠেকাতে সতর্ক অবস্থানে ছিলো আইনশৃঙ্খলা বাহিনী।
সরেজমিনে দেখা গেছে, নগরীর বিভিন্ন সড়কে সকাল থেকে হালকা ও ভারী যানবাহন চলাচল করেছে। অফিসগামী লোকজনকে গণপরিবহনে ও ব্যক্তিগত গাড়ি নিয়ে কর্মস্থলে ছুটতে দেখা গেছে। অবরোধের কারণে শিক্ষা-প্রতিষ্ঠানগুলো নির্ধারিত যানবাহন বন্ধ রেখেছে। তবে শিক্ষার্থীরা অবরোধ ডিঙিয়ে নির্ধারিত যানবাহন ছাড়াও গণপরিবহনে স্কুল কলেজে যেতে দেখা গেছে। বুধবার সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অবরোধকারীদের কোথাও কোন অবস্থান বা পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি।
এদিকে অবরোধকারীদের ঠেকাতে সিলেটের বিভিন্ন পয়েন্টে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে ছিলো। তার পাশাপাশি র‌্যাব ও বিজিবির টহল অব্যাহত থাকতে দেখা গেছে।
উল্লেখ্য, গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষে মাঝ পথেই পÐ হয় যায় বিএনপির সমাবেশ। সমাবেশ বানচালের প্রতিবাদে পরের দিন (২৯ অক্টোবর) সারা দেশে সকাল-সন্ধ্যা বিএনপি হরতাল পালন করে। একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিনের অবরোধ কর্মসূচি দেওয়া হয়।