এইচএসসির ফল পুনঃনিরীক্ষণ শুরু ২৭ নভেম্বর

30

কাজির বাজার ডেস্ক

এইচএসসি পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের তারিখ ঘোষণা করেছে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। এ কর্মসূচি সোমবার থেকে শুরু হয়ে চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত। বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার জানান, শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল ফোন থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।
আবেদন করতে মোবাইলের গবংংধমব অপশনে গিয়ে জঝঈ <ঝঢ়ধপব> বোর্ডের নামের প্রথম তিন অক্ষর <ঝঢ়ধপব> রোল নম্বর <ঝঢ়ধপব> বিষয় কোড লিখে ঝবহফ করতে হবে ১৬২২২ নম্বরে।
উদাহরণ: ঢাকা বোর্ডের কোনো পরীক্ষার্থীর রোল নম্বর ১২৩৪৫৬ হলে এবং পরীক্ষার্থী আবেদন করতে চাইলে গবংংধমব অপশনে জঝঈ ফযধ ১২৩৪৫৬ ১৭৪
লিখে ঝবহফ করতে হবে ১৬২২২ নম্বরে। ফিরতি এসএমএস-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেওয়া হবে তা এবং একটি চওঘ প্রদান করা হবে। এতে সম্মত থাকলে ম্যাসেজ অপশনে গিয়ে জঝঈ <ঝঢ়ধপব> ণবং <ঝঢ়ধপব> চওঘ <ঝঢ়ধপব> ঈড়হঃধপঃ ঘঁসনবৎ (যেকোনো মোবাইল অপারেটর) লিখে ঝবহফ করতে হবে ১৬২২২ নম্বরে।
পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই এসএমএসের মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে বিষয়/পত্রের কোডগুলো আলাদা করে লিখতে হবে। যেমন- পদার্থ ও রসায়ন দুটি বিষয়ের/পত্রের জন্য আপনার টেলিটক প্রি-পেইড মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে জঝঈ <ঝঢ়ধপব> ফযধ <ঝঢ়ধপব> জড়ষষ ঘঁসনবৎ <ঝঢ়ধপব> ১৭৪, ১৭৫, ১৭৬, ১৭৭ লিখতে হবে।
প্রতি পত্রের জন্য আবেদন ফি ১৫০ টাকা। দ্বিপত্র বিশিষ্ট বিষয়ের ক্ষেত্রে উভয়পত্রেই আবেদন করতে হবে।
ম্যানুয়াল কোনো আবেদন গ্রহণ করা হবে না বলেও জানিয়েছে শিক্ষাবোর্ড।