সিসিকে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উদযাপন

4

নানা আয়োজনের মধ্যদিয়ে সিলেট সিটি কর্পোরেশন ‘জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩’ উদযাপন করেছে। এ উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ, বর্নাঢ্য র‌্যালি, মতবিনিময় সভা, মেলা আয়োজন, বিশেষ পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান, নগরজোড়ে স্থানীয় সরকার প্রতিষ্ঠান হিসেবে সিসিকের উন্নয়ন-সেবা সংক্রান্ত প্রচারণা করা হয়।
রবিবার দুপুরে নগর ভবন প্রঙ্গন থেকে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উদযাপনে বের করা হয় বর্নাঢ্য র‌্যালি। এসময় রঙ্গিন বেলুন উড়িয়ে দিবস উপলক্ষ্যে আয়োজিত কর্মসূচী সমূহের উদ্বোধন করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। পরে র‌্যালিটি নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে নগর ভবনে এসে শেষ হয়। এতে সিসিকের কাউন্সিলরগণ, কর্মকর্তা-কর্মচারিবৃন্দ অংশ নেন।
কর্মসূচীর অংশ হিসেবে নগর ভবন প্রাঙ্গনে ৫ দিন ব্যাপি ‘জাতীয় স্থানীয় সরকার দিবস উন্নয়ন মেলা’ আয়োজন করেছে সিসিক। সিসিক কতৃক প্রথমবারের মতো আয়োজিত এই মেলায় নাগরিকগণ একই প্লাটফর্মে সবধরণের সেবা পাবেন। মেলায় ওয়ানস্টপ সাভিস বুথের মাধ্যমে সিলেট সিটি কর্পোরেশন থেকে প্রদেয় সবধরনে সেবা প্রদান করা হবে।
এবারের মেলায় যাদের এখনও রিভিউ হয়নি তারা হোল্ডিং টেক্স মওকুফের সুযোগ পাবেন। বিশেষ ছাড়ে বকেয়া কর প্রদান, লাইসেন্স ফি- এর সারচার্জ ও জরিমানা কর্তন, বকেয়া দোকান ভাড়া এককালীন প্রদানে সুদের হার মওকুঅ, বিশেষ ছাড়ে বকেয়া পানি বিল প্রদান, জন্ম নিবন্ধন সেবা ও সকল ধরণের ভ্যাক্সিনেশনের সেবা সহজেই গ্রহণ করতে পারবেন নাগরিকগণ।
সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, স্থানীয় সকার ব্যবস্থাপনাকে আরো শক্তিশালী করণ ও নাগরিকদের উন্নয়ন এবং সেবা সমূহ প্রদানে আরো স্বচ্ছতা আনতে সিলেট সিটি কর্পোরেশনের এই আয়োজন। ৫ দিন ব্যাপি এই মেলায় সিলেট মহানগরের নাগরিকবৃন্দকে আমন্ত্রন জানান তিনি। বিজ্ঞপ্তি