শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকতে হলে আল্লাহর আদেশ-নিষেধ মেনে চলতে হবে –প্রফেসর আজিজুর রহমান

74

প্রকৃতি বিজ্ঞানী প্রফেসর মোহাম্মদ আজিজুর রহমান লস্কর বলেছেন, সৃষ্টিকর্তার আদেশ-নিষেধ মেনে চললে মানুষের মধ্যে সত্যিকার শান্তি প্রতিষ্ঠা হবে। শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার জন্য মহান আল্লাহর আদেশ-নিষেধ মেনে চলার বিকল্প নেই। ডা. শাহনাজ পারভীন রচিত ‘প্রাণ প্রকৃতি ও সুস্থ জীবন’ গ্রন্থে মানুষের প্রাত্যাহিক জীবনে সুস্থ থাকার দিক-নির্দেশনা সুন্দরভাবে ফুটে উঠেছে। স্বাস্থ্য রক্ষার পাশাপাশি পরিবার ও সমাজকে সুন্দর ও সাফল্যমন্ডিত করতে স্বাস্থ্য সচেতনতা সম্যক জ্ঞানার্জন অত্যন্ত জরুরী।
পান্ডুলিপি প্রকাশন, সিলেট-এর উদ্যোগে ডা. শাহনাজ পারভীন রচিত তৃতীয় গ্রন্থ প্রাণ প্রকৃতি ও সুস্থ জীবন গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বুধবার নগরীর একটি হোটেলে পান্ডুলিপি প্রকাশন, সিলেট-এর চেয়ারম্যান লেখক-সংগঠক বায়েজীদ মাহমুদ ফয়সলের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সম্মানিত অতিথির বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি মুকতাবিস-উন-নূর, সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের শিশু বিভাগের সহকারী অধ্যাপক ডা. জিয়াউর রহমান চৌধুরী, কলামিস্ট-কবি বেলাল আহমদ চৌধুরী, সাবেক ব্যাংকার, বিশিষ্ট সমাজসেবক মাহবুবুল হক, বাংলাদেশ বিজ্ঞান কবিতা আন্দোলনের চেয়ারম্যান কবি হাসনাইন সাজ্জাদী, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, সিলেট-এর পাবলিসিটি সেক্রেটারী সাংবাদিক-সংগঠক আবু তালেব মুরাদ, অনুভূতি ব্যক্ত করেন গ্রন্থের লেখক ডা. শাহনাজ পারভীন, মূল প্রবন্ধ পাঠ করেন কবি-প্রাবন্ধিক কানিজ আমেনা কুদ্দুস।
সিলেট এক্সপ্রেসের স্টাফ রিপোর্টার তাসলিমা খানম বীথির সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন গল্পকার মীম হোসাইন, শুভেচ্ছা বক্তব্য রাখেন নাগরী আন্দোলন সিলেট-এর সভাপতি লুহিত খন্দকার, এডভোকেট ওয়াদুদ সিরাজী, সাহিত্যকর্মী শেখ জাহিদ হাসান, লিডিং ইউনিভার্সিটির শিক্ষার্থী নুসরাত জাহান তিশা। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সাহিত্যকর্মী ফরহাদ হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক কবি আব্দুল মুকিত অপি এডভোকেট, প্রভাষক কবি শাহাদাত আলিম প্রমুখ। বিজ্ঞপ্তি