জৈন্তাপুরের আলোচিত ডালিম হত্যার রহস্য উদঘাটন

2

স্টাফ রিপোর্টার :
সিলেটের জৈন্তাপুরের আলোচিত ডালিম হত্যাকান্ডের রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশ ঘাতক ফখর নামের একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আসামী ফখর হত্যাকান্ডের বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করছে।
পুলিশ জানায়, গত ৬ মার্চ রবিবার জৈন্তাপুর মডেল থানায় বাচ্চু মিয়া একটি নিখোঁজ জিডি করেন। তাতে তিনি তার ছেলে ডালিম মিয়া গত ৫ মার্চ হতে নিখোঁজ হওয়ার বিষয়টি উল্লেখ করেন। নিখোঁজ সংবাদ প্রাপ্তীর পর থানা পুলিশ তথ্য প্রযুক্তির সহায়তায় তার অবস্থান শনাক্তের চেষ্টা করে। এক পর্যায়ে থানা পুলিশ জৈন্তাপুর থানার দেওচাপরা হাওরের সাহেব আলীর পুকুর হতে ডালিমের অর্ধ গলিত লাশ উদ্ধার করে।
পুলিশ আরো জানায়, স্থানীয় লোকজন উদ্ধার হওয়া ডালিমের লাশ শনাক্ত করেন এবং পুলিশ নিয়মঅনুযায়ী লাশের যাবতীয় আইনানুগ কার্যক্রম সম্পন্ন করে পরিবারের নিকট লাশটি হস্তান্তর করে। ৭ মার্চ পাশর্^বর্তী এলাকার ঘাটেরচটি নয়াটিলা জামে মসজিদের পাশে আরেকটি লাশ উদ্ধার করে জৈন্তাপুর থানা পুলিশ। সিআইডির এক্সপার্ট টিম কর্তৃক লাশের ফিঙ্গার প্রিন্ট যাচাই করে মৃত দেহটি ডালিমের বলে নিশ্চিত হয়। ঘটনাচক্রে বাচ্চু বাদী হয়ে ১টি এবং সত্যানন্দ বাদী হয়ে আরেকটি হত্যা মামলা দায়ের করেন জৈন্তাপুর থানায়। উভয় ঘটনার প্রকৃত আসামীদের খোঁজে বের করতে সিলেট জেলার পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর দিক নির্দেশনায় জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস ্ ধসঢ়) মোঃ লুৎফর রহমানের তত্ত্বাবধানে দুটি টিম করে দেন। পাশাপাশি জেলা গোয়েন্দা শাখার উত্তর এবং দক্ষিণের অফিসার ইনচার্জের সমন্বয়ে বিশেষ টিম গঠন করে থানা পুলিশকে সহায়তা প্রদান করা হয়। বিশেষ টিমের সদস্যরা গত ৯ মার্চ তথ্য প্রযুক্তির সহায়তায় ডালিম হত্যাকান্ডের মূল হোতাকে জৈন্তাপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম দস্তগীার আহমেদ এর নেতৃত্বে মামলার আইও এসআই শহীদুল ইসলাম চিকিৎসাধীন অবস্তায় হাসপাতাল হতে ঘাতক ফখর নামের একজনকে গ্রেফতার করে। আসামী ফখর হত্যাকান্ডের বিষয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করছে।
এদিকে ভিকটিম শম্ভু দেবনাথ এর হত্যাকান্ডে জড়িত প্রকৃত আসামীদের গ্রেফতারে জেলা গোয়েন্দা শাখাসহ থানা পুলিশের সদস্যরা তৎপর রয়েছে বলে সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া অফিসার) মোঃ লুৎফর রহমান জানান।