এ মাসে ষাট কেজি চাল পাবেন কার্ডধারীরা

4

কাজির বাজার ডেস্ক

খাদ্য বান্ধব কর্মসূচি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনন্য উদ্যোগ। নিন্মআয়ের মানুষ সরাসরি এ কর্মসূচি থেকে উপকৃত হচ্ছে। পৃথিবীর কোথাও এমন মহৎ কর্মসূচি নেই বলে উল্লেখ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। তিনি আজ সকালে নিয়ামতপুরে আকস্মিক খাদ্য বান্ধব কর্মসূচির চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি উপকারভোগীদের সাথে কথা বলেন।
এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, জনসাধারণের সুবিধার কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় ১৫ টাকা কেজিতে খাদ্য বান্ধব কর্মসূচির চাল দেওয়া হচ্ছে। ডিজিটাল কার্ডের মাধ্যমে এ কার্যক্রম চলছে। একসাথে দুই মাসের অর্থাৎ ষাট কেজি চাল দেওয়া হচ্ছে। তিনি আরো বলেন, বর্তমানে সরকারের খাদ্য গুদামে রেকর্ড পরিমান খাদ্য মজুত আছে। কোন ধরনের সংকট নেই। অভ্যন্তরীণ উৎস থেকে অতিরিক্ত আরো ২ লাখ টন চাল আমরা সংগ্রহ করতে যাচ্ছি। প্রয়োজনে মজুত আরো বাড়াতে উদ্যোগ নেওয়া হবে। জনসাধারণের পাশে সরকার সব সময় আছে এবং থাকবে। পাশাপাশি সরকারের ওএমএস কর্মসূচিতে চাল আটা বিক্রয় কার্যক্রম চলমান আছে বলেও উল্লেখ করেন তিনি।
এসময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মুহাম্মদ তানভীর রহমান, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি আব্দুল খালেক, প্রচার সম্পাদক রণজিৎ সরকার ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক পারভেজ আনোয়ার উপস্থিত ছিলেন।