সংস্কৃতি মানুষের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ – মেয়র আরিফ

91
দেশ থিয়েটার সিলেটের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে বিশিষ্ট সাংবাদিক আব্দুল মালিক চৌধুরীর হাতে সম্মাননা স্মারক ক্রেষ্ট তুলে দিচ্ছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

‘দুটি হাত বাড়িয়ে দাও চল এগিয়ে নিয়ে যাই দেশকে আরো উন্নতির পথে’ এই প্রতিপাদ্য-কে সামনে রেখে নাট্যসংগঠন দেশ থিয়েটার সিলেটের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও গুণীজন সংবর্ধনা এবং দিনব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
গত বৃহস্পতিবার রাতে নগরীর জিন্দাবাজারস্থ নজরুল একাডেমিতে কণ্ঠশিল্পী পপি বেগমর পরিচালনায় ও সংগঠনের সভাপতি কামাল আহমেদ দুর্জয়ের সভাপতিত্বে গুণীজন সংবর্ধনা ও আলোচনাসভায় প্রধান অতিথি বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সুস্থ ধারার সংস্কৃতি চর্চা সমাজকে সত্য, সুন্দর ও আলোর পথ দেখায়। সন্ত্রাস, মাদক ও জংগিবাদের হাত থেকে সমাজ রক্ষায় সংগীত, নৃত্য ও অভিনয় চর্চায় বেশি বেশি করে সুযোগ দিতে সরকারি উদ্যোগের পাশাপাশি সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও দেশপ্রেমিক মানুষদের পরিকল্পিত কার্যক্রম নিয়ে এগিয়ে আসতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত বক্তব্যে রাখেন, সিলেটের বিশিষ্ট সাংবাদিক সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি আব্দুল মালিক চৌধুরী, নাট্যালোক সিলেটের সভাপতি, আফজাল হোসেন, দৈনিক শুভ প্রতিদিনের ব্যবস্থাপনা সম্পাদক ফয়সাল আহমদ মুন্না, দৈনিক শ্যামল সিলেটের বার্তা সম্পাদক আবুল হোসেন।
শুভেচ্ছা বক্তব্য রাখেন বাউল ফকির মনির উদ্দিন নুরী, বক্তব্য রাখেন এম. কামরুল চৌধুরী, সাধারণ সম্পাদক, সিলেট বিভাগীয় গীতিকার সংসদ, সিলেট। তরুণ সাংবাদিক মবরুর আহমদ সাজু, ধ্র“বতারা সাহিত্য পরিষদের সভাপতি লায়েক আহমদ মাসুম, বাংলাদেশ স্যামচার, মো. জিয়া। বিজ্ঞপ্তি