ঈদের ছুটিতে কাস্টমস সেবা চলবে

3

 

কাজির বাজার ডেস্ক

পবিত্র ঈদুল আযহার ছুটিতে আগামী ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত কাস্টম হাউস বা স্টেশনগুলোর আমদানি-রপ্তানি কার্যক্রম সীমিত আকারে চালু রাখার নির্দেশ দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। তবে শুধু ঈদের দিনে শুল্ক স্টেশনগুলো বন্ধ থাকবে। এনবিআরের দ্বিতীয় সচিব (কাস্টমস: নীতি) মো. পারভেজ রেজা সই করা চিঠির সূত্রে এসব তথ্য জানা গেছে। চিঠিতে বলা হয়েছে, দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য নিরবচ্ছিন্ন রাখতে আসন্ন ঈদুল আজহা উপলক্ষ্যে ২৭ জুন থেকে ১ জুলাই পর্যন্ত (ঈদের দিন ব্যতীত) সাপ্তাহিক ছুটি ও ঈদের ছুটির দিনগুলোতে আমদানি-রপ্তানি সংক্রান্ত কার্যক্রম সীমিত আকারে চলমান রাখার প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের নির্দেশক্রমে অনুরোধ করা হলো।
ঢাকা, চট্টগ্রাম, বেনাপোল, আইসিডি, কমলাপুর, মোংলা, পানগাঁও কাস্টম হাউসের কমিশনারদের কাছে এই বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। ঢাকা (উত্তর), ঢাকা (পশ্চিম), ঢাকা (পূর্ব), ঢাকা (দক্ষিণ), চট্টগ্রাম, রাজশাহী, যশোর, খুলনা, সিলেট, রংপুর, কুমিল্লা কাস্টমসের এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট কমিশনারকেও এমন নির্দেশনা পাঠানো হয়েছে।
একই সঙ্গে বাংলাদেশ ব্যাংকের গভর্নরকে সংশ্লিষ্ট সকল বাণিজ্যিক ব্যাংককে বিষয়টি অবহিত করতে প্রয়োজনীয় নির্দেশনা প্রদানের অনুরোধ করা হয়েছে।