এমপির গাড়িতে হামলা : সিলেটে আ’লীগ নেতার দুই বছরের কারাদন্ড

8

বিশ্বনাথ সংবাদদাতা

সিলেটের বিশ্বনাথে গণফোরামের কেন্দ্রীয় নির্বাহী সভাপতি ও সিলেট-২ আসনের এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলার ঘটনার মামলায় এক আ’লীগ নেতার ২বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। ওই আ’লীগ নেতা বিশ্বনাথ উপজেলা আ’লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদ। বুধবার সিলেটের দ্রæত বিচার সিনিয়র আদালত-১ এই রায় ঘোষণা দেন।
এছাড়াও তার বিরুদ্ধে ২হাজার টাকা জরিমানা ও অনদায়ে আরও ৬মাসের কারাদন্ড দিয়েছেন। মামলা থেকে বাকি আরও চার আ’লীগ ও যুবলীগ নেতাকে অব্যাহতি দেয়া হয়েছে। তারা হচ্ছেন- উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, পৌর আ’লীগের সদস্য জুনাব আলী, দবির মিয়া ও উপজেলা যুবলীগ নেতা কামরুজ্জামান সেবুল। রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদি ও এমপির এপিএস অসিত রঞ্জন দেব।
উল্লেখ্য- গত ২০২০সালে ১১ আগস্ট দুপুরে বিশ্বনাথ উপজেলা মাসিক আইন শৃংখলা কমিটির সভায় যোগদান করতে গেলে স্থানীয় এমপি মোকাব্বির খানের গাড়িতে হামলা করা হয়। এঘটনায় এমপির এপিএস অসিত রঞ্জন দেব বাদী হয়ে দ্রæত বিচার আইনে ওই মামলাটি দায়ের করেন। (মামলা নং ১০)। আর এই মামলায় প্রধান আসামি করা হয় উপজেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমদ’সহ ওই পাঁচজনকে।