কিবরিয়া হত্যা মামলা ॥ এবার আসামি নয় সাক্ষী উপস্থিত না থাকায় তারিখ পেছালো

32

স্টাফ রিপোর্টার :
সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়া হত্যা মামলার সাক্ষ্যগ্রহণের অষ্টম দিন ধার্য ছিলো গতকাল বৃহস্পতিবার। kib_6951611দুপুরে সিলেট বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের যথারীতি হাজির করা হয় আসামিদেরও। তবে সাক্ষী হাজির না থাকায় বিচারক মোঃ মকবুল আহসান সাক্ষ্যগ্রহণ পিছিয়ে দিয়ে আগামী ১৮ ও ১৯ নভেম্বর পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ নির্ধারণ করেন। দ্রুত বিচার ট্রাইব্যুনালের পিপি কিশোর কুমার কর এ তথ্য নিশ্চিত করেছেন।
এনিয়ে পঞ্চম বারের মতো সাক্ষ্যগ্রহণ ছাড়াই তারিখ পেছাতে হলো এ মামলার। তবে এর আগের চারবারই কারাগারে থাকা সব আসামি আদালতে উপস্থিত না হওয়ায় সাক্ষ্যগ্রহণ পেছানো হয়েছিলো। আলোচিত এ মামলায় সাক্ষীর সংখ্যা ১৭১ জন। এর মধ্যে ৩০ সেপ্টেম্বর মামলার বাদী হবিগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ খান, ২১ অক্টোবর তিন জন ও ৫ নভেম্বর দুই জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।
উল্লেখ্য, ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যের বাজারে জনসভায় গ্রেনেড হামলায় আওয়ামী লীগ নেতা ও সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়াসহ পাঁচজন নিহত হন। গ্রেনেড হামলার এ ঘটনায় জেলা আওয়ামী লীগের তৎকালীন সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সাধারণ সম্পাদক সংসদ সদস্য আব্দুর মজিদ খান বাদী হয়ে হত্যা ও বিস্ফোরক আইনে দুটি মামলা দায়ের করেন।