অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসুন – বদর উদ্দিন কামরান

9
২নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ব্যবসায়ী গৌষুল আলম গেদুর উদ্যোগে দুই শতাধিক পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করছেন মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

সিলেট মহানগর আওয়ামীলীগের সদ্য প্রাক্তন সভাপতি সিলেট সিটি কর্পোলেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেছেন, পবিত্র এ রমজান মাসে বরাবরের ন্যায় মানুষের পাশে দাঁড়িয়ে আওয়ামী লীগ নেতা ব্যবসায়ী গৌসুল আলম গেদু যে উদ্যোগ গ্রহণ করলেন তা অনুকরণীয়। গৌসুল আলম গেদু সবসময়ই মানুষের কল্যাণে কাজ করেন। ব্যবসায়ীক টানাপোড়নের এই সময়ে নিজের কথা চিন্তা না করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে করোনাভাইরাস (কোভিড ১৯)-এর প্রার্দুভাবের ফলে সৃষ্ট বৈশি^ক মহামারিতে ক্ষতিগ্রস্ত মধ্যম আয়, অসহায় ও কর্মহীন মানুষের এই চরম দুর্যোগে মাসব্যাপী নির্ধারিত পরিবারের খাবারের দায়িত্ব গ্রহণ অত্যন্ত মানবিক এবং অনুসরন যোগ্য। এ ধরনের কার্যক্রম থেকে অনুপ্রাণিত হয়ে সমাজের বিত্তশালীরা সমাজের অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসার আহবান জানান।
নগরীর ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও ২নং ওয়ার্ড সরকারি রিলিফ কমিটির সদস্য ব্যবসায়ী গৌসুল আলম গেদু’র ব্যক্তিগত উদ্যোগে দুস্থদের মধ্যে মাসব্যাপী খাদ্য প্রদান কার্যক্রমের চতুর্থ সপ্তাহের বিতরণ কর্মসূচি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সমাজসেবী গৌসুল আলম গেদু’র দাড়িয়া পাড়াস্থ বাসায় ১৫ মে শুক্রবার ২’শত পরিবারকে চতুর্থ সপ্তাহের খাদ্য সামগ্রী প্রদান করা হয়। পবিত্র রমজান মাসকে সামনে রেখে সমাজসেবী গৌসুল আলম গেদু ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেন। এরই অংশ হিসেবে গত ২৪ শে এপ্রিল তিনি প্রথম পর্যায়ে বাছাই করা একশটির পরিবারকে এক সপ্তাহের খাদ্য সামগ্রী প্রদানের মাধ্যমে তার এ কর্মসূচী গ্রহণ করেন। কিন্ত মানুষের চাহিদা ও মানবিক তাগিদে সাহায্য গ্রহণের উপযোগী পরিবারের সংখ্যা বাড়িয়ে বর্তমানে ২’শত পরিবারে উন্নীত করা হয়েছে।
সমাজসেবী গৌসুল আলম গেদু বলেন,আমি নির্ধারিত পরিবারের পুরো রমজান মাসের সেহরি ও ইফতারের খাবার সরবরাহের দায়িত্ব গ্রহণ করেছিলাম। কিন্ত সেটা ২শত পরিবারে দাঁড়িয়েছে। আমি চতুর্থ সপ্তাহের খাদ্য প্রদান করতে পেরেছি এজন্য মহান আল্লাহর শুকরিয়া আদায় করছি। ঈদের পূর্বে ঈদের জন্য খাদ্য সামগ্রী বিতরণ করবো ইনশা আল্লাহ। আমি মুসলিম কিন্ত কনজারভেটিব না অন্য ধর্মালম্বীদের প্রতি আমাদের দায়িত্ব আছে ২নং ওয়ার্ডের অন্যান্য ধর্মাবলম্বী আরো ৫০টি পরিবারকে খাদ্য সামগ্রী প্রদান করছি। এছাড়া দাড়িয়াপাড়া হযরত শাহ গঁওহর (রঃ) জামে মসজিদের ইমাম মুয়াজ্জিনসহ মসজিদের কোয়ার্টারে অবস্থানরতদেরকে পুরো রমজান মাসে সেহরি ও ইফতারের ব্যবস্থা করেছি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর এডভোকেট সালমা সুলতানা ও ২নং ওয়ার্ড আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি পান্না লাল রায়, সেক্রেটারী তাজ আহমদ লিটন, জয়েন্ট সেক্রেটারী নাবিল আল আলম, ছাত্রলীগনেতা নাসির ইবনে আলম প্রমুখ। বিজ্ঞপ্তি