কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে ২৭ মে সিলেটে খতমে নবুওয়তের মহাসমাবেশ

24

উলামা পরিষদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার

কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে আগামী ২৭ মে সিলেট রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় খতমে নবুওয়ত মহাসমাবেশ অনুষ্ঠিত হবে। উলামা পরিষদ বাংলাদেশ এ সমাবেশের আয়োজন করছে। দুপুর ১২টা হতে আছর পর্যন্ত সমাবেশ চলবে। এতে সবাইকে অংশ নেওয়ার আহŸান জানিয়েছেন উলামা পরিষদের সিলেটের ভারপ্রাপ্ত সভাপতি হাফিজ মাওলানা মুহসিন আহমদ।
বুধবার দুপুরে সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন উলামা পরিষদ নেতারা। লিখিত বক্তব্যে পাঠ করেন সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি মাওলানা আবুল খায়ের। লিখিত বক্তব্যে বলা হয়, আমাদের প্রতিপালক আল্লাহ রাব্বুল আলামিন। যিনি এক ও অদ্বিতীয়। এটা যেভাবে মুসলমানদের মুল বিশ্বাসের অন্তর্ভুক্ত। ঠিক তেমনি আমাদের প্রিয় মুহাম্মদ রাসুলুল্লাহ (সঃ) সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী। প্রিয় নবী (সঃ) এর পর আর কোনো নবী আসবেন না। এটাও মুসলমানদের মৌলিক বিশ্বাসের অন্তর্ভুক্ত। এ ব্যাপারে কোনো মুসলমান যদি সামান্য পরিমাণ সন্দেহ করে সে মুসলমান থাকতে পারে না।
রাসুলুল্লাহ (সঃ) সর্বশেষ নবী হিসেবে আল্লাহ পাক পবিত্র কুরআনে সুস্পষ্ট ঘোষণা করেছেন। এমন সুস্পষ্ট ঘোষণা সত্তে¡ও আজ থেকে প্রায় দেড়শ বছর আগে তৎকালীন বৃটিশ সরকারের মদদে এক ব্যক্তি নিজেকে নবী দাবি করে। অভিশপ্ত ব্যক্তিটির নাম হচ্ছে গোলাম আহমদ কাদিয়ানী।
সে সময় থেকে তার অনুসারীরা নিজেদের আহমদিয়া মুসলিম জামাত দাবি করে মুসলমানদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টা চালিয়ে আসছে। মুসলিম বিশ্বের অনেক রাষ্ট্রে তাদের অমুসলিম ঘোষণা করা হয়েছে। আমাদের দেশেও কাদিয়ানী ধর্ম অনুসারীরাদের অমুসলিম ঘোষণার দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন চলছে, কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় অদ্যাবধি মুসলমানদের সেই দাবি বাস্তবায়িত হয়নি।
সম্প্রতি কাদিয়ানী ধর্মের অনুসারীরা সুনামগঞ্জে তাদের কাজ চালিয়ে যাচ্ছে দাবি করে বলা হয়, ‘মসজিদের নামে একটি উপাসনালয়ও স্থাপন করেছে। সিলেটেও তাদের অপতৎপরতা শুরুর পায়তারা করছে। কোনো অবস্থায় তাদের এ সুযোগ দেওয়া হবে না।
লিখিত বক্তব্যে বলা হয়, ‘কাদিয়ানীরা মুসলিম পরিচয় দেওয়ার অধিকার রাখে না। মুসলমানদের ধর্মীয় শব্দাবলী ব্যবহারের তাদের অধিকার নেই। হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান ধর্মের মতো কাদিয়ানী ধর্মমত হিসেবে তারা চলতে পারে। কিন্তু কোনোভাবেই মুসলিম পরিচয় দিতে পারে না।
মুসলমানদের মধ্যে বিভিন্ন মাযহাব, মাসলাক থাকলেও খতমে নবুওয়ত বিষয়ে কোনো বিভাজন নেই জানিয়ে বলা হয়, এই অভিশপ্ত কাদিয়ানীদের অমুসলিম ঘোষণার দাবিতে আগামী ২৭ শে মে সিলেট রেজিস্ট্রারি মাঠে সিলেট বিভাগীয় খতমে নবুওয়ত মহাসমাবেশ আহŸান করা হয়েছে। সিলেটের উলামায়ে কেরামের অরাজনৈতিক ফোরাম উলামা পরিষদের ডাকে মহাসমাবেশ অনুষ্ঠিত হবে।
‘সমাবেশ সফলে সিলেট বিভাগে ব্যাপক প্রচারণা চলছে। সিলেট বিভাগের শীর্ষ উলামায়ে কেরাম এতে অংশগ্রহণ করবেন। ঈমানের দাবিতে সমাবেশ সফলে সিলেটবাসীর প্রতি আহŸান জানানো হয়।’
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি শায়েখ মুস্তাক আহমদ খান ও মাওলানা রেজাউল করীম জালালী, সদস্য মাওলানা আতাউর রহমান কোম্পানীগঞ্জি, হাজী নোমানী চৌধুরী, মাওলানা আবুল হোসাইন চতুলী, অর্থ সম্পাদক মাওলানা নিয়ামত উল্লাহ খাসদবরী, প্রচার সম্পাদক মাওলানা মুফতি রশিদ আহমদ, সদস্য মাওলানা আহমদ সগীর বিন আমকুনী ও মাওলানা আব্দুল মুমিন প্রমুখ।