জকিগঞ্জে এম জাকির হোসেইন হিফজুল কোরআন প্রতিযোগিতা সম্পন্ন

49

জকিগঞ্জ থেকে সংবাদদাতা :
জকিগঞ্জে এম জাকির হুসেইন হিফজুল ক্বোরআন প্রতিযোগিতা মঙ্গলবার দিনব্যাপি গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসায় কয়েকটি অধিবেশনে অনুষ্ঠিত হয়েছে। পৃথক অধিবেশনে সভাপতিত্ব করেন যথাক্রমে শায়খুল হাদীস আল্লামা হাবিবুর রহমান, শায়খুল হাদীস আল্লামা মুকাদ্দস আলী, অধ্যক্ষ মাওলানা আব্দুল মান্নান, আলহাজ্ব আব্দুল লতিফ লতু মিয়া।
প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্রিটিশ এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিল্পপতি, জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য এম. জাকির হুসেইন। তিনি অনুষ্ঠানে আগত সকল অতিথিসহ সর্বস্তরের মানুষের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বক্তব্যে বলেন, আমি একমাত্র আল্লাহর সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে এ ক্বোরআন প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছে। এই প্রতিযোগিতার মাধ্যমে মানুষ আল ক্বোরআনের প্রতি মনোযোগী হবে। দুনিয়ার কোন উদ্দেশ্য হাসিল করতে আমি এ অনুষ্ঠানের আয়োজন করিনি। আমি এ এলাকার সন্তান হিসেবে ধর্মীয় যেকোন অনুষ্ঠানে আমার সহযোগিতা অব্যাহত থাকবে। প্রতিটি এলাকায় এভাবে ক্বোরআন প্রতিযোগিতা করা হলে মানুষ পর্যায়ক্রমে সকল প্রকার অন্যায় অভিচার পরিহার করে আল ক্বোরআনের শিক্ষাকে কাজে লাগিয়ে শিক্ষিত ও সভ্য একটি সমাজ গড়ে তুলতে পারবে। ব্রিটিশ থেকে আমার এ এ্যাওয়ার্ড বাঙালি কমিউনিটিকে গর্বিত করেছে। আমার এ সফলতার পিছনে আমার মা বাবার অবদান বেশী।
অনুষ্ঠানে বয়ান পেশ করেন মাওলানা ক্বারী আব্দুল মতিন, মুফতি আবুল হাসান ও মাওলানা রায়হানুদ্দীন। অনুভূতি ব্যক্ত করেন রেজাউল করিম রাজু। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল, জাপা নেতা নজমুল ইসলাম, হেলাল উদ্দিন লস্কর, আব্দুল মালিক, আব্দুল জলিল জালাল, আব্দুল মতিন মেম্বার, আলী হুসেন, মহানগর জাপা নেতা ইউসুফ সেলু, বিশিষ্ট ব্যবসায়ী খালেদ হুসেইন, জেলা যুব সংহতি নেতা মর্তুজা আহমদ চৌধুরী, উপজেলা যুবসংহতির সাবেক আহবায়ক ও মাদ্রাসা কমিটির সভাপতি জালাল উদ্দিন। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা জাপার প্রচার সম্পাদক আব্দুল আহাদ, উপজেলা যুব সংহতির আহবায়ক শাহ আলম, যুবনেতা, মুহিবুর রহমান, আব্দুল আহাদ, তাজুল ইসলাম, হাসানুল আলম হাছনু, রুবেল আহমদ, মিনাজ আহমদ, সাহিদুর রহমান জীবন, সুফিয়ান আহমদ, হাসান আহমদ, আজির উদ্দিন, উপজেলা ছাত্রসমাজের সাবেক সভাপতি সালমান আহমদ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রুহুল আমিন, ছাত্রনেতা আজমল হুসেন, আবজল চৌধুরী প্রমুখ। প্রতিযোগিতা শেষে সন্ধ্যার সময় প্রতিযোগীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।