নগরী ও শহরতলীর বিভিন্ন ঈদগাহ ও মসজিদে ঈদ জামাতের সময়সূচি

29

স্টাফ রিপোর্টার

নগরী ও শহরতলী বিভিন্ন ঈদগাহ ও মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামাতের সময়সূচি ঘোষণা করা হয়েছে। সিলেট জজ কোর্ট জামে মসজিদে ঈদের জামায়াত ৮ টায় এবং সিলেট রেজিস্ট্রারী মাঠে ঈদের জামায়াত সাড়ে ৭ টায় অনুষ্ঠিত হবে।
দক্ষিণ সুরমার সিলাম শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল ফিতরের দুটি জামাত অনুষ্ঠিত হবে। প্রথম জামাত সকাল ৭টায় দ্বিতীয় জামাত সকাল ৮টায় অনুষ্ঠিত হবে।
নগরীর বন্দরবাজারস্থ কুদরত উল্লাহ জামে মসজিদে পবিত্র ঈদুল ফিতরের ৩টি জামায়াত অনুষ্ঠিত হবে। ঈদের দিন প্রথম জামায়াত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৭টায়, দ্বিতীয় জামায়াত সকাল সাড়ে ৮টায় ও তৃতীয় জামায়াত সকাল সাড়ে ৯ টায়। প্রথম জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব শায়খ সাঈদ বিন নুরুজ্জামান আল মাদানী। দ্বিতীয় জামায়াতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব হাফিজ মিফতাহ উদ্দিন এবং তৃতীয় জামায়াতে ইমামতি করবেন হাফিজ মাওলানা হোসাইন আহমদ। বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কুদরত উল্লাহ মসজিদ কমিটির সেক্রেটারি মুকতাবিস উন নূর।
অপরদিকে, আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেট-এর উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে ঈদের জামাত সকাল ৮ টায় অনুষ্ঠিত হবে। জামায়াতের ইমামতি করবেন মাওলানা আব্দুস সালাম-আল মাদানি। বিষয়টি এক বিজ্ঞপ্তিতে জানিয়েছেন আঞ্জুমানে খেদমতে কুরআন সিলেট-এর সভাপতি অধ্যাপক মাওলানা সৈয়দ মুহাম্মদ একরামুল হক ও সেক্রেটারি হাফিজ মাওলানা মিফতাহুদ্দীন আহমদ। এই ঈদের জামায়াতে মহিলাদের জন্য আলাদা ব্যবস্থাও রাখা হয়েছে বলে তারা বিজ্ঞপ্তিতে জানিয়েছেন।
নগরীর ২৯ নং ওয়ার্ডের লাউয়াই-পিরোজপুর শাহী ঈদগাহ মাঠে পবিত্র ঈদ-উল ফিতর-এর দু’টি জামাত অনুষ্ঠিত হবে। ঈদের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮টায় এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌণে ন’টায়। লাউয়াই-পিরোজপুর শাহী ঈদগাহ পরিচালনা কমিটির মোতওয়াল্লি তাহসিন আহমদ দীপু ও সেক্রেটারি নজমুল ইসলাম খসরু এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। বিজ্ঞপ্তিতে তারা মুসল্লিদের যথাসময়ে জামাতে অংশগ্রহণের জন্য উদাত্ত আহবান জানিয়েছেন।